অর্থনীতি-ব্যবসা জাতীয় বিভাগীয় সংবাদ স্লাইডার

চট্টগ্রাম বন্দরের ইতিহাসে অনুষ্ঠিত হচ্ছে সবচেয়ে বড় নিলাম

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম বন্দর কাস্টমসের উদ্যোগে এ যাবতকালের সবচেয়ে বড় নিলাম অনুষ্ঠিত হচ্ছে মঙ্গলবার। খবর ইউএনবি’র।

গাড়ি, হিমায়িত খাদ্য, ফল, মাছসহ বিভিন্ন ধরনের ৩৬১ কন্টেইনার পণ্য এ দিন নিলামে তুলবে কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর ইয়ার্ডে দিনব্যাপী এই নিলাম অনুষ্ঠিত হবে। ৩৬১ কন্টেইনারের এই নিলাম এখন পর্যন্ত সবচেয়ে বড় নিলাম বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখার ডেপুটি কমিশনার ফরিদ আল মামুন জানান, নিলামে এসব পণ্য কিনতে আগ্রহী ক্রেতাদের জন্য নিলামযোগ্য পণ্যের উন্মুক্ত প্রদর্শনী দেয়া হয়েছে। গত বুধবার থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত।


তিনি বলেন, করোনা পরিস্থিতিসহ বিভিন্ন কারণে বন্দরে আটকে থাকা, নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না নেয়া ৩৬১ কন্টেইনার পণ্য মঙ্গলবার বিক্রি হবে। মোট ১৭৪টি লটে পণ্য নিলামে তোলা হবে। এর মধ্যে রয়েছে ৪টি বিলাসবহুল গাড়ি, ১৫০ টন পিঁয়াজ, ১৭৪ টন মহিষের মাংস, ২৪ কন্টেইনার আপেল, ৭২৯ টন বিভিন্ন ধরনের পশু খাদ্য, ৪০ কন্টেইনার গার্মেন্টস পণ্য, ৯ টন মাছ। এছাড়া, ৮ কন্টেইনার আর্ট পেপার এবং ২৮ কন্টেইনার বিভিন্ন ধরনের মেশিনারিজ পণ্য।

সকাল ৯টা থেকে এসব পণ্যের নিলাম শুরু হবে। দুপুর পর্যন্ত দরদাতারা নির্দিষ্ট শিডিউলে নিজেদের ঐচ্ছিক দর দিয়ে ফরম জমা দিতে পারবেন। একই দিন বিকালে উপযুক্ত দরদাতা নির্ধারণ করে তাদের কাছে এসব পণ্য ছাড় এবং হস্তান্তর করবে কাস্টমস।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রামক পরিস্থিতির কারণে গত তিন মাস ধরে কাস্টমরসর নিলাম বন্ধ ছিল। এ পরিপ্রেক্ষিতে বিভিন্ন সময় আটক এবং আমদানি করে ছাড় না নেয়া বিপুল পরিমাণ পণ্য বন্দর ইয়ার্ডে জমে আছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রিজেন্টের সেই সাহেদকে নিয়ে যা বললেন আইনমন্ত্রী

Saiful Islam

শুক্রবার গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

Saiful Islam

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অমান্য করে সুদহার দুই অঙ্কের ঘরে

Saiful Islam

করোনা আক্রান্ত হয়ে শাহেদের বাবার মৃত্যু

Saiful Islam

সাহারা খাতুনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শোক বার্তায় যা বললেন

globalgeek

অবশেষে হেফাজতের দুই শীর্ষ নেতার দ্বন্দ্বের অবসান!(ভিডিও)

Saiful Islam