চট্টগ্রাম জাতীয় স্লাইডার

চট্টগ্রাম বন্দরে ‘এলার্ট থ্রি’ জারি, নিরাপদ স্থানে নেয়া হয়েছে জাহাজসমূহ


জুমবাংলা ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ফণি’র কারণে বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দরে ‘এলার্ট থ্রি’ জারি করা হয়েছে। খবর ইউএনবি’র।

নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে জাহাজসমূহ। বন্দরের সব অপারেশনাল কার্যক্রম বন্ধের পাশাপাশি বহির্নোঙ্গগরে পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর সতর্কতা সংকেত দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে বন্দর জেটিতে নোঙরে থাকা জাহাজসমূহকে কর্ণফুলী নদীতে নিরাপদ পোতাশ্রয়ে পাঠানো হচ্ছে।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল হক জানান, ঘূর্ণিঝড়ের আশঙ্কায় চট্টগ্রাম বন্দরে ‘এলার্ট থ্রি’ জারি করা হয়েছে।


চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম জানান, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পাঁচটি নিয়ন্ত্রণ কক্ষ খোলাসহ সব ধরনের প্রস্তুতিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরও জানান, বন্দর নিরাপদ রাখার স্বার্থে বন্দর চ্যানেল থেকে সব জাহাজ শাহ আমানত সেতুর পূর্ব পাশে কর্ণফুলী নদীতে পাঠিয়ে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার সকালে বন্দরে জাহাজ ছিল ২১টি। তা পর্যায়ক্রমে সরিয়ে নেয়া হচ্ছে।

এ ছাড়া দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আল্লামা শফী ও বাবুনগরীর সঙ্গে এডিশনাল আইজিপির বৈঠক

Saiful Islam

সাধারণ ছুটি আরও বাড়ানোর সুপারিশ

Shamim Reza

করোনায় মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল যে জেলা

Shamim Reza

ভর্তি নেয়নি কোন হাসপাতাল, অ্যাম্বুলেন্সেই নারীর মৃত্যু

Shamim Reza

সব জেলা হাসপাতালে আইসিইউ ইউনিট স্থাপনে প্রধানমন্ত্রীর নির্দেশ

Shamim Reza

করোনা দুর্যোগ মোকাবিলায় দেশজুড়ে সেনাবাহিনীর আজকের নানা কার্যক্রম

mdhmajor