Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

চলতি বছরের শেষে পাওয়া যেতে পারে করোনার ভ্যাকসিন : ফাউচি

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনার ভ্যাকসিন বা টিকা তৈরিতে সারা বিশ্বের বিজ্ঞানীরা চেষ্টা করছেন। এরমধ্যে হিউম্যান ট্রায়াল পর্যায়ে রয়েছে ২৫টির বেশি ভ্যাকসিন।

বিশ্ব যখন ভাইরাসটির কার্যকর প্রতিরোধক হাতে পাওয়ার অপেক্ষায়। তখন আশার কথা শোনালেন যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যালার্জি ও সংক্রামক রোগ ইনস্টিটিউটের পরিচালক ড. অ্যান্থনি ফাউচি।


তিনি জানান, কোভিড-১৯ এর ভ্যাকসিন চলতি বছরের শেষে অথবা আগামী বছরের (২০২১) শুরুর দিকে পাওয়া যেতে পারে। করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় মার্কিন কংগ্রেসের গঠিত এক সাব-কমিটির শুনানিতে অংশ নিয়ে শুক্রবার এ আশার কথা শোনান তিনি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।

ফাউচি বলেন, আমি বিশ্বাস করি, চলতি বছরের শেষে অথবা আগামী বছরের (২০২১) শুরুর দিকে ভ্যাকসিন পাওয়া যাবে। ভ্যাকসিন তৈরির কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। তবে ভ্যাকসিন তৈরিতে সুরক্ষা মান এবং বৈজ্ঞানিক শর্তাবলির সঙ্গে কোনো আপস করা হবে না। আমি জানি, অনেকে মনে করবেন এটা খুব দ্রুতগতিতে তৈরি হচ্ছে এবং এর সুরক্ষা এবং বৈজ্ঞানিক বিষয়াবলিতে আপস করা হবে না। আমি তাদের আশ্বস্ত করছি, এ ধরনের ঘটনা ঘটছে না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সম্রাট আকবরের আমলের সোনার অক্ষরে লেখা কুরআন উদ্ধার

Shamim Reza

করোনার ভ্যাকসিন নিয়ে যে খবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী

Saiful Islam

মহামারীর মধ্যে আরেক দু:সংবাদ দিলো জাতিসঙ্ঘ

Shamim Reza

সফলভাবে হজ সম্পন্ন হওয়ার পর ওমরাহ নিয়ে যা ভাবছে সৌদি

Shamim Reza

৩৭০ অনুচ্ছেদ বাতিলের ফলে প্রকৃত স্বাধীনতার দেখা পেয়েছে কাশ্মীরি নারীরা

Shamim Reza

অবিশ্বাস্য ভিডিও, উড়ে এসে নারীর উপর অটোচালক

Shamim Reza