Views: 78

খেলাধুলা ফুটবল

চলে গেলেন আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জেতা স্ট্রাইকার


লিওপোলডো লুকে। (ফাইল ছবি)

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ী স্ট্রাইকার ও প্রয়াত ফুটবল গ্রেট ডিয়েগো ম্যারাডোনার সাবেক সতীর্থ লিওপোলডো লুকে মারা গেছেন।

আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ী দলটির অন্যতম তারকা ছিলেন লিওপোলডো লুকে। ১৯৭৮ বিশ্বকাপ জিততে অন্যতম ভূমিকা রাখা এই স্ট্রাইকার হার মানলেন করোনার কাছে। করোনা পজিটিভ হয়ে আর সেরে উঠতে পারেননি তিনি। ৭১ বছর বয়সী সাবেক তারকা সোমবার মারা গেছেন।


লুকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। আর্জেন্টাইন গ্রেট ম্যারাডোনা মারা যাওয়ার তিন মাস পর এলো এই শোকের খবর।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে স্বমহিমায় ভাস্বর ছিলেন লুকে। গোল করেছিলেন ৪টি। দানিয়েল বার্তোনি ও মারিও কেম্পেসের সঙ্গে মিলে অপ্রতিরোধ্য আক্রমণ গড়েছিলেন তিনি। উদ্বোধনী ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচে প্রথম গোলটি করেছিলেন তিনি। আর ফাইনালে ওঠার পথে দুর্দান্ত ফর্মে থাকা পেরুকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচেও করেন জোড়া গোল!

লুকে ক্লাব ফুটবলে পুরোটা সময় খেলেছেন লাতিন আমেরিকাতেই। ক্লাব ক্যারিয়ারে তার দল ছিল রোজারিও সেন্ট্রাল, রিভার প্লেট ও রেসিং। এছাড়া ব্রাজিলের সান্তোস ও মেক্সিকান ক্লাব দিপোর্তিভো তাম্পিকোর হয়েও খেলেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

উইকেট নিয়ে ভারতকে খোঁচা ইনজামাম উল হকের

Shamim Reza

টানা ১০ম শিরোপার লড়াইয়ে টিকে থাকলো জুভেন্টাস

azad

রেকর্ড গড়লো ম্যানচেস্টার সিটি

azad

রোনালদোর দুর্দান্ত গোলে এক ম্যাচ পরেই জয়ে ধারায় জুভেন্টাস

Sabina Sami

ভারতকে অপমান করতে মাইকেল ভনের এ কেমন কাণ্ড!

Sabina Sami

বিজেপিতে যোগ দেওয়া নিয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী

Sabina Sami