Views: 72

জাতীয়

চলে গেলেন পুলিশের সাবেক ডিআইজি কুতুবুর রহমান


জুমবাংলা ডেস্ক:   কিংবদন্তিতুল্য পুলিশ কর্মকর্তা বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি কুতুবুর রহমান আজ (১৮ ফেব্রুয়ারি) ভোর চারটায় রাজধানীর উত্তরাস্থ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

তিনি বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাযা আজ সকাল সাড়ে ১১টায় রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জানাযায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন অংশ নেন।

কুতুবুর রহমান ১৯৩৯ সালের ২৬ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।


তিনি ক্যাডেট এসআই হিসেবে ১৯৬১ সালে তদানীন্তন পুলিশ বাহিনীতে যোগদান করেন। নিজের পেশাদারিত্ব, দক্ষতা ও যোগ্যতা দিয়ে তিনি ১৯৯৪ সালে ডিআইজি পদে পদোন্নতি লাভ করেন। ১৯৯৭ সালে তিনি সিআইডি থেকে অবসর নেন।

চাকরি জীবনে তাঁর ন্যায়পরায়নতা ও সততা ছিল প্রশ্নাতীত। একজন আদর্শ পুলিশ কর্মকর্তা হিসেবে তিনি সাধারণ মানুষের হৃদয়ে তাদের অত্যন্ত আপনজন হিসেবে স্থান করে নিতে সক্ষম হয়ছিলেন। বাংলাদেশ পুলিশ চিরদিন তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

পুলিশের সাবেক ডিআইজি কুতুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

আইজিপি এক শোক বার্তায় বলেন, জনাব কুতুবুর রহমান পুলিশে এক লিজেন্ড ছিলেন। তিনি তাঁর কর্তব্যনিষ্ঠা ও দায়িত্বশীলতার গুণে সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। মানুষ তাঁকে তাদের হৃদয়ের মণিকোঠায় স্থান দিয়েছিলেন। তিনি দেশের যেসব থানায় দায়িত্ব পালন করছেন সেখানকার মানুষ আজ এত বছর পরও তাঁকে অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করে। তিনি একজন নির্ভীক পুলিশ কর্মকর্তা ও নির্মোহ মানুষ ছিলেন।

প্রতিটি পুলিশ সদস্যের কাছে অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবেন তিনি। তাঁর মৃত্যুতে বাংলাদেশ পুলিশ একজন অভিজ্ঞ কর্মকর্তাকে হারালো।

আইজিপি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভরণ-পোষণ আইনে ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

Sabina Sami

যা ছিল এইচ টি ইমামের শেষ কথা

Sabina Sami

এখন থেকে দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক

Shamim Reza

পিকে হালদারের বান্ধবী অবন্তিকা ফের রিমান্ডে

Shamim Reza

সাবেক প্রধানমন্ত্রী মামাকে ‘বাবা’ পরিচয় দিয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার

mdhmajor

মুক্তি পেয়ে হাসপাতালে ভর্তি হলেন কার্টুনিস্ট কিশোর

Saiful Islam