শিক্ষা

চাঁদাবাজির অভিযোগে ঢাবির ২ শিক্ষার্থী বহিষ্কার

চাঁদাবাজির অভিযোগে বহিষ্কৃত ঢাবি শিক্ষার্থী জুবায়ের আহমেদ শান্ত ও আল আমিন। ছবি : সংগৃহীত
জুমবাংলা ডেস্ক : হাইকোর্ট এলাকায় বালু ভর্তি ট্রাক থেকে চাঁদাবাজির সময় গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন-আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জোবায়ের আহম্মেদ শান্ত এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. আল আমিন। তারা দুজনই তৃতীয় বর্ষের ছাত্র। বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযুক্ত দুই শিক্ষার্থীকে কেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া আগামী সাত কার্যদিবসের মধ্যে ওই দুই ছাত্রকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

গত শনিবার হাইকোর্টের পাশে পানির পাম্পের নিকটে দাঁড়িয়ে থাকা ট্রাক থেকে চাঁদা দাবি করেন অভিযুক্তরা।চাঁদা দিতে অস্বীকার করায় ট্রাকের চালক ও সুপারভাইজারকে মারধর করা হয়।

এ সময় তাদের হাতে কোনো নগদ টাকা না থাকলেও বিকাশ থেকে পিন নম্বর নিয়ে সব টাকা ছিনিয়ে নেয় ওই দুই শিক্ষার্থী।

পরবর্তী সময়ে ট্রাকের একজন কৌশলে পাশে অবস্থানরত পুলিশকে জানায়। পরে পুলিশ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টোরিয়াল টিমের সহায়তায় ওই দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করে শাহবাগ থানায় নিয়ে আসে।

ট্রাকের সুপারভাইজার বাদী হয়ে সেদিনই শাহবাগ থানায় ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় দুজনই এখন কারাগারে আছেন।


আরও পড়ুন

ইসলামি বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী বহিষ্কার

Shamim Reza

করোনাভাইরাসে আক্রান্ত জবি ছাত্রী

Shamim Reza

ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে সব শিক্ষাপ্রতিষ্ঠান

Shamim Reza

‘আমার করোনা হয়নি’ স্ট্যাটাস দেওয়া ঢাবির সেই ছাত্রের মৃত্যু

Shamim Reza

অস্ট্রেলিয়ায় বিপাকে পড়া রাবি’র প্রাক্তন শিক্ষার্থীদের পাশে ‘রুয়া’

mdhmajor

করোনার মধ্যে প্রাথমিকের নতুন সময়সূচি প্রকাশ

globalgeek