ক্যাম্পাস

চাঁদাবাজির অভিযোগে ঢাবির ২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জুমবাংলা ডেস্ক : হাইকোর্ট এলাকায় ওয়াসার বালু ভর্তি ট্রাক আটকিয়ে চাঁদাবাজির সময় আটক ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জোবায়ের আহম্মেদ শান্ত (শিক্ষাবর্ষ ২০১৭-১৮) এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোঃ আল আমিন (শিক্ষাবর্ষ ২০১৭-১৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযুক্ত এই দুই শিক্ষার্থীকে কেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব প্রদান করতে বলা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিত একথা বলা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার হাইকোর্টের পাশে পানির পাম্পের কাছে দাঁড়িয়ে থাকা ওয়াসার বালু ভর্তি ট্রাক থেকে চাঁদা দাবি করে তারা। পরে সুপারভাইজারের মোবাইল ব্যাংকিং থেকে ১৯৫০ টাকা জোর করে নেয় তারা। টহলরত পুলিশ এই ঘটনার খবর পেয়ে ওই দুই শিক্ষার্থীকে হাতেনাতে আটক করে। পরে পুলিশ বাদী হয়ে মামলা করলে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় থেকে এই দুজনকে বহিস্কার করা হলো।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

‘দুর্যোগকালীন বাড়ি ভাড়া অর্ধেক করুন’

Saiful Islam

শাবির শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে

azad

ব্রেইন স্ট্রোকে জবি শিক্ষার্থীর মৃত্যু

azad

ঢাবিতে সামাজিক দূরত্ব নিশ্চিতে বিশেষ ব্যবস্থা

azad

নিজেদের অর্থায়নে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিনামূল্যে বিতরণ করলো দুই শিক্ষার্থী

Sazzad

করোনা থেকে বেঁচে ফেরা এক যুবক

Shamim Reza