Views: 37

জাতীয়

চাঁদাবাজির অভিযোগে ৩ পুলিশ বরখাস্ত

জুমবাংলা ডেস্ক : ময়মনসিংহের ভালুকায় চাঁদাবাজি অভিযোগে ভরাডোবা হাইওয়ে পুলিশের এটিএসআইসহ তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং-কে পাঠা‌নো ত‌থ্যের ভিত্তিতে ‌ব্যবস্থা বিষয়ক প্রেস‌নোট থেকে জানা যায়, গত ০৭ মে ২০২১ খ্রি. সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল একটি পোস্টের বিষয়ে বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর দৃষ্টি আকর্ষন করে সচেতন এক নাগরিক একটি বার্তা প্রেরণ করেন।

বার্তায় উল্লেখ করা হয়, এক অ‌টো রিকশাচালকের সারারাতের আয় ৬০০ টাকা নিয়ে নিয়েছে দায়িত্বরত পুলিশ সদস্য। অভিযোগটি গুরুতর হওয়ায় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তাৎক্ষনিকভাবে বার্তাটি সংশ্লিষ্ট ইউনিট কমান্ডারগণের নিকট প্রেরণ করে অভিযুক্তদের দ্রুত শনাক্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করে। সং‌শ্লিষ্ট সকলের সা‌থে যোগা‌যোগ ক‌রে জানা যায়, উল্লিখিত ঘটনাস্থলে নিকটবর্তী হাইওয়ে ফাঁড়ির তিনজন সদস্য দায়িত্বরত ছিলেন। এই ঘটনায় পরবর্তীতে একাধিক জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংয়ের বার্তার প্রেক্ষিতে গাজীপুর হাইওয়ে রিজিয়নের কমান্ডার আলী আহমদ খান বিষয়টি তদন্তের জন্য তাৎক্ষনিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করেন। একইসাথে, অভিযুক্ত তিন সদস্যকে তাৎক্ষনিক এক অফিস আদেশে সাময়িক বরখাস্ত করে তাদেরকে হাইওয়ে পুলিশের মাঠ পর্যায়ের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে হাইওয়ে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়।

গঠিত তদন্ত কমিটি ইতিমধ্যেই সংশ্লিষ্ট রিকশা চালককে খুঁজে বের করে তার সাথে যোগাযোগ করেছে। তাকে সকল প্রকার সহযোগিতা ও সুষ্ঠু তদন্তের আশ্বাস দেয়া হয়েছে। সকল সাক্ষ্য প্রমান, তথ্য উপাত্ত এবং প্রাসঙ্গিক বিষয়াদি বিবেচনায় অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত সদস্যদের বিরুদ্ধে বিধান অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

শনিবার (৮ মে) দুপুরে দিকে বিষয়টি ভরাডোবা হাইওয়ে পুলিশের পরিদর্শক মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৪ মে রাতে রিকশা চালিয়ে ৬শ টাকা ইনকাম করে শামীম। পরে কয়েক জন পুলিশকে থানার সামনে নামিয়ে দিয়ে যখন শামীম ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা বাসস্ট্যান্ড ফুটওভার ব্রিজের দক্ষিণ পাশে ইউটার্ন নেই ঠিক সে সময় কিছু হাইওয়ে পুলিশ তাকে থামায় আর অটোরিকশাটি তারা নিয়ে যাবে। এক পর্যায়ে হাইওয়ে পুলিশ ওই চালকের কাছে এক হাজার টাকা চাঁদা দাবি করে। এরপর রিকশা চালক অনেক কাকুতি মিনতি করে হাইওয়ে পুলিশকে বলে স্যার আমি সারাদিন রোজা থেকে কাজ করতে পারি না। তাই ইফতারের পর থেকে ৬শ টাকা পেয়েছি। টাকা দিয়ে চাল ও ঢাল কিনবো, কিন্তু তার কোন কথায় শুনলো না। শেষ পর্যন্ত চালকের কাছে আগের ১শ টাকা ছিল আর ইনকামের ৬শ টাকাসহ মোট ৭শ টাকা হাইওয়ে পুলিশকে দিয়ে অসহায়ের মতো রিকশাটি নিয়ে খালি হাতে বাড়িতে ফিরে না খেয়ে রোজা রাখেন ওই রিকশাওয়ালা।

আরও পড়ুন

পাগলা মসজিদের দানবাক্স থেকে মিললো ১২ বস্তা টাকা

rony

এবার ত্ব-হা’র স্ত্রীর কাছে মুক্তিপণ চাওয়া সেই ব্যক্তির পরিচয় জানা গেল

rony

বগুড়ায় অটোরিকশায় বাসের ধাক্কা, শিশুসহ ৩ যাত্রী নিহত

mdhmajor

সরকারকে বা দেশের মানুষকে বিব্রত করতে আত্মগোপন করেননি ত্ব-হা

mdhmajor

দেশজুড়ে ভারি বর্ষণের পূর্বাভাস, চট্টগ্রামে ভূমিধসের শঙ্কা

mdhmajor

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza