Views: 340

অন্যরকম খবর

চাঁদে যাওয়ার সঙ্গী খুঁজছেন এই ধনকুবের, দেবেন খরচও

আন্তর্জাতিক ডেস্ক : আকাশের চাঁদ নিয়ে কত জল্পনা-কল্পনা। সেই চাঁদই এবার জাপানি এক ধনকুবেরের হাতে সত্যিই ধরা দিতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে বছর দুয়েকের মধ্যে তিনি উড়াল দেবেন চাঁদে। আর তার সঙ্গে নিয়ে যাবেন আট সঙ্গীকে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই চন্দ্র অভিযানে তিনি সঙ্গে করে সারা বিশ্ব থেকে আট জনকে নিয়ে যাবেন। ইতোমধ্যে সেই খোঁজ শুরু করে দিয়েছেন তিনি।

জাপানি ফ্যাশন ডিজাইনার ধনকুবের ইউসাকু মায়েজাওয়া ২০১৮ সালে প্রথম ঘোষণা দিয়েছিলেন, স্পেসএক্সের তৈরি নভোযানে করে ওই চন্দ্র অভিযানে যেতে তিনিই প্রথম বুকিং দিয়েছেন।

এজন্য প্রয়োজনীয় অর্থ জমা দিয়েছেন তিনি। তবে এই অর্থের পরিমাণ প্রকাশ করা হয়নি। ২০২৩ সালের প্রথম দিকে ওই অভিযান শুরু হতে পারে।

বুধবার (৩ মার্চ) টুইটারে পোস্ট করা এক ভিডিওতে ওই চন্দ্র অভিযানে অংশগ্রহণের আবেদন সংক্রান্ত প্রক্রিয়ার কথা তুলে ধরেছেন তিনি।

এ ফ্যাশন ডিজাইনার বলেন, এই মিশনে আমার সঙ্গে অংশ নিতে আমি আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। সারা বিশ্ব থেকে আপনাদের মধ্যে আটজন এই সুযোগ পাবেন। আমি সব আসন কিনে নিয়েছি। তাই এটি হবে একটি ব্যক্তিগত অভিযান।

এই ধনকুবের বলেন, সব মিলিয়ে নভোযানে ১০ থেকে ১২ জন থাকবেন। পৃথিবীতে ফেরত আসার আগে গোটা চাঁদ প্রদক্ষিণ করবে এটি। অভিযানে যেতে এ বছরের ১৪ মার্চের মধ্যে করতে হবে প্রাক‌-নিবন্ধন। ২১ মার্চ পর্যন্ত চলবে প্রাথমিক বাছাই কাজ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পার্লামেন্টের জুম বৈঠকে নগ্ন অবস্থায় হাজির কানাডার এমপি

mdhmajor

সম্পদ দখল করতে বাবাকে পাগল সাজিয়ে হাসপাতালে ভর্তি করল ছেলে

mdhmajor

এক ভূমিকম্পে বন্ধ হওয়া শতবর্ষী ঘড়ি আরেক ভূমিকম্পে চালু!

Saiful Islam

ছুটি কাটাতে ৩৭ দিনের ব্যবধানে ৪ বার বিয়ে করলেন ব্যাংকার!

mdhmajor