Views: 18

জাতীয়

চালের দাম বৃদ্ধিতে মিল মালিকদের কারসাজি আছে: খাদ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : পর্যাপ্ত মজুদ থাকার পরও চালের দাম বৃদ্ধির পেছনে মিল মালিকদের কারসাজি আছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, নতুন ধান উঠা শুরু হয়েছে, তাই দ্রুতই দাম কমে আসবে। এছাড়া চাল নিয়ে কারসাজির বিরুদ্ধে ২২টি মনিটারিং টিম কাজ করছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল খাদ্য পরীক্ষাগার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।


খাদ্যমন্ত্রী বলেন, ইউএস এইড ও বিশ্ব খাদ্য সংস্থা-এফএও’র সহায়তায় একটি গাড়িতে ‘মোবাইল খাদ্য পরীক্ষাগার’ তৈরি করা হবে যা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা শহরের ভেজাল পরীক্ষার জন্য ব্যবহার করবে। নিরাপদ খাদ্য আন্দোলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অনেকগুলো সংস্থা কাজ করছে বলেও জানান খাদ্যমন্ত্রী।

এর আগে গত ১৭ নভেম্বর খাদ্য অধিদফতরে চালকল মালিকদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের খাদ্যমন্ত্রী বলেছিলেন, ‘চালের দাম যাতে আর না বাড়ে- সে বিষয়ে চালকল মালিকদের (মিলার) নির্দেশনা দেয়া হয়েছে। আমরা প্রত্যাশা করছি চালের দাম আর বাড়বে না। যেহেতু আমাদের ধান উৎপাদন ভালো হয়েছে। সর্বকালের সর্বোচ্চ চাল মজুদ রয়েছে।’ বাজারে চালের মূল্য বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ওই সভার আয়োজন করা হয়েছিল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : আরেক আসামি মাহফুজুর গ্রফতার

Sabina Sami

জন্মদিনে প্রধানমন্ত্রীকে ফুল-মিষ্টি উপহার পাঠালেন মমতা

Sabina Sami

ওআইসি’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জাবেদ পাটোয়ারী

Saiful Islam

সিঙ্গাপুরে প্রবেশে কিছুটা শিথিল, যেতে মানতে হবে যেসব শর্ত

Saiful Islam

আর সড়কে দেখা মিলবে না এনা পরিবহন

Saiful Islam

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

Saiful Islam