চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

চিকিৎসা সামগ্রী নিয়ে দুর্গম পাহাড়ি এলাকায় বিমান বাহিনীর হেলিকপ্টার


জুমবাংলা ডেস্ক: খাগড়াছড়ি জেলার সাজেক ইউনিয়নের এর দুর্গম পাহাড়ি এলাকায় হামের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সেখানে চিকিৎসা সামগ্রীসহ ১০জনের একটি টিকা প্রদানকারী দলকে নিয়ে গেছে  বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭ এসএইচ হেলিকপ্টার।


বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার মারিশা হতে টিকা প্রদানকারী দলটিকে নিয়ে দুর্গম পাহাড়ি এলাকা নিউ থাংনাং পাড়া গমন করে হেলিকপ্টারটি। সেখানে প্রায় ১১৫০০ শিশুকে হামের টিকা দেওয়া হবে।

জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে থাকে।

করোনাভাইরাসের কারণে দেশের এই জরুরী অবস্থাতেও গত ২৫ মার্চ রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের শেয়ালদহে হামে আক্রান্ত ৫ শিশুকে উন্নত চিকিৎসাসেবা প্রদানের জন্য বিমান বাহিনীর একটি হেলিকপ্টারের মাধ্যমে তাদেরকে চট্টগ্রামে আনা হয়েছিল। সূত্র: আইএসপিআর

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

‘বিক্রির জন্য নয়’ লেখা সাবানের প্যাকেটে মিলল ইয়াবা

Saiful Islam

সচিবালয়ের কাজ চলবে সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারী দিয়ে

mdhmajor

গণপরিবহন চালু, পর্যটন এলাকা খোলার ব্যাপারে যা জানানো হল

Shamim Reza

পরিস্থিতির অবনতি হলে আবারও কঠোর সিদ্ধান্ত : ওবায়দুল কাদের

mdhmajor

করোনায় আক্রান্ত গানম্যান, আইসোলেশনে ক্রীড়া প্রতিমন্ত্রী

Shamim Reza

লিবিয়ায় হত‌্যা : গোপালগঞ্জে ৩ পাচারকারীর বিরুদ্ধে মামলা

Shamim Reza