Views: 60

আন্তর্জাতিক

চীনে উইঘুর শিশুদের খুঁজে পাওয়া গেছে

আন্তর্জাতিক ডেস্ক : জিনজিয়াং প্রদেশে জাতিগত সংখ্যালঘু উইঘুর মুসলমানদের প্রতি চীনের নীতি অঞ্চলটির হাজার হাজার পরিবারকে বিভক্ত করেছে। সম্প্রতি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, চীনা প্রশাসনের কারণে অসংখ্য শিশু তাদের পিতা-মাতার সঙ্গে জিনজিয়াং ছেড়ে বাহিরের দেশে যেতে পারেনি। তাদের প্রদেশেই থাকতে হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্র, কানাডা, নেদারল্যান্ডসহ আরো বেশ কয়েকটি দেশ উইঘুরদের প্রতি চীনের আচরণকে ‘গণহত্যা’ বলে স্বীকৃতি দিয়েছে।

যদিও এ অভিযোগ অস্বীকার করেছে বেইজিং। তারা জোর দাবি জানিয়ে বলছে, ধর্মীয় উগ্রবাদ মোকাবিলা এবং সন্ত্রাসবাদ রোধে জিনজিয়াং প্রদেশে গ্রহণ করা এসব পদক্ষেপ ন্যায়সঙ্গত।

সম্প্রতি সিএনএনের একটি দল জিনজিয়াং প্রদেশে উইঘুর শিশুদের খুঁজে বের করতে অনুসন্ধান চালায়। তারা দেখতে পায় অভিভাবক ছাড়া এই শিশুগুলো করুণভাবে জীবন অতিবাহিত করছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাশিয়ার ১৮ কূটনীতিককে বহিষ্কার চেক প্রজাতন্ত্রের

Mohammad Al Amin

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পোস্টে আটকেপড়াদের আহাজারি

mdhmajor

মমতার ফোনে আড়িপাতার অভিযোগ

Shamim Reza