Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

চীনে করোনায় মৃতদের স্মরণে ৩ মিনিটের নীরবতা পালন

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যাদের মৃত্যু হয়েছে, বিশেষ করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী যারা প্রাণঘাতি এ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে ‘শহীদ’ হয়েছেন তাদের স্মরণে বিমান হামলার সতর্কতা সংকেত বাজিয়ে এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দেশজুড়ে তিন মিনিটের নীরবতা পালন করেছে চীন। খবর ইউএনবি’র।


দেশটির সব বড় শহরগুলোতে স্থানীয় সময় ১০টায় এ স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু হয়। তবে এর মূল কেন্দ্র ছিল উহান শহর, গত বছরের ডিসেম্বরে যেখানে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়।

চীনে শনাক্ত হওয়ার পর ইতোমধ্যেই করোনা ছড়িয়ে পড়েছে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। এতে শুধু চীনেই মৃত্যু হয়েছে ৩ হাজারেরও বেশি মানুষের। আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫১১ জন।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৬০ জনে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বিশ্বের ১০ লাখ ৯৮ হাজার ৪৩৪ জন। এদের মধ্যে বর্তমানে ৮ লাখ ১০ হাজার ৩৫১ জন চিকিৎসাধীন এবং ৩৯ হাজার ৩৯১ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২ লাখ ২৮ হাজার ৯২৩ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৫৯ হাজার ১৬০ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

লেবাননের সেই ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ১০০

Shamim Reza

রাস্তায় পড়ে রয়েছে ছিন্নবিচ্ছিন্ন মরদেহ, হাসপাতালে শুধু রক্তাক্ত মানুষ আর মানুষ

rony

আলোচনায় বিটাডিন, ৩০ সেকেন্ডে ধ্বংস করোনাভাইরাস!

rony

শ্রীলঙ্কায় চলছে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ

azad

জানা গেলো লেবাননে ভয়াবহ বিস্ফোরণের কারণ

globalgeek

মালয়েশিয়ায় আলজাজিরার অফিসে অভিযান

rony