Views: 126

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

চীনে ফের লকডাউন


আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় চীনে এক কোটি ১০ লাখ মানুষের বসবাসের একটি শহর লকডাউনের আওতায় আনা হয়েছে। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র।

সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, চীনের হুবেই প্রদেশের শিজিয়াঝুয়াং-এ ১১৭ জন করোনা রোগী শনাক্ত হওয়ার পর এই সিদ্ধান্ত এসেছে।


এছাড়া পার্শ্ববর্তী জিংটাই শহরে নয়জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। ওই শহরও লকডাউন করে দেওয়া হয়েছে। শিজিয়াঝুয়াংয়ের বাসিন্দাদের শহর ছাড়তে নিষেধ করা হয়েছে। সেখানকার প্রধান প্রধান সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। ব্রাট, ট্রেন বন্ধ করে দিয়ে বিমান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

জানা গেছে, নতুনভাবে আক্রান্তদের মধ্যে ৬৭ জনের কোনো উপসর্গ দেখা যায়নি। গত বুধবার শিজিয়াঝুয়াংয়ে তারা করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

এদিকে গত বুধবার চীনে মোট ১২৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। গত বছরের অক্টোবরের পর এটা সর্বোচ্চ সংক্রমণের ঘটনা।

গতকাল বৃহস্পতিবার শিজিয়াঝুয়াংয়ে ৬৬ জন করোনা রোগী পাওয়া যায়। হুবেই প্রদেশের স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে। পরিস্থিতি বিবেচনা করে সেখানকার দুই শহর লকডাউন করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী পাওয়া যায়। তারপর দ্রুত সেই প্রাণঘাতী ভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নেপাল সীমান্তে পুলিশের গুলিতে ভারতীয় যুবক নিহত

Saiful Islam

পদত্যাগ করতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

mdhmajor

ভারতে ভরিতে ১০ হাজার টাকা কমল সোনার দাম

Shamim Reza

ভারতের চেয়ে তিন গুণ বড় প্রতিরক্ষা বাজেট ঘোষণা চীনের

Saiful Islam

১ মাসের কারফিউ ঘোষণা কুয়েতে

Mohammad Al Amin

মিয়ানমারের ১ বিলিয়ন ডলার আটকে দিল যুক্তরাষ্ট্র

Saiful Islam