চেলসিকে বিদায়, এসি মিলানে পাড়ি জমালেন জিরুদ

স্পোর্টস ডেস্ক: ইংলিশ ক্লাব চেলসিতে তিন বছর কাটানোর পর ইতালিয়ান ক্লাব এসি মিলানে পাড়ি জমালেন ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুদ। শনিবার (১৭ জুলাই) পৃথক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে উভয় ক্লাব।

তবে তার ট্রান্সফার ফি ও চুক্তির মেয়াদ নিয়ে কিছু জানা যায়নি।

বেশকিছু ব্রিটিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জিরুদকে কিনতে ১০ লাখ ইউরো গুণতে হচ্ছে মিলানকে। ২০১৮ সালের জানুয়ারিতে আর্সেনাল থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন তিনি।

সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসির জার্সিতে ১১৯ ম্যাচে ৩৯ গোল করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের এই সদস্য। এই সময়ে দলটির হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও এফএ কাপ।

গত মৌসুমে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের হয়ে ৩১ ম্যাচে ১১ গোল করেছিলেন জিরুদ। তবে প্রিমিয়ার লিগে মাত্র ৮ ম্যাচে শুরুর একাদশে জায়গা পান তিনি।

গত গ্রীষ্মে জার্মানির দুই ফরোয়ার্ড টিমো ভার্নার ও কাই হাভেরৎজকে কিনেছে চেলসি। ফলে দলে জায়গা পাওয়া মুশকিল হয়ে যাচ্ছিল তার জন্য।

বিদায় বেলায় টুইটারে সাবেক ক্লাবের প্রতি ভালোবাসা জানাতে ৩৪ বছর বয়সী জিরুদ লিখেছেন, সব ব্লুজদেরকে, আমার সতীর্থ ও সব কোচ, পুরো ক্লাবকে অসংখ্য ধন্যবাদ বিশেষ মুহূর্তগুলোর জন্য। আমি নির্ভার ও খুশি মনে নতুন একটি পথচলা শুরু করতে যাচ্ছি। আমাদের এফএ কাপ, ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মুহূর্তগুলো ছিল চমৎকার।