খেলাধুলা ফুটবল

চ্যাম্পিয়ন হতেই ঢাকায় এসেছে ফিলিস্তিন

স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিততেই ঢাকায় এসেছে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। জাতির জনকের নামে টুর্নামেন্টে অংশ নেয়া পাঁচ বিদেশী দলের মধ্যে সবার আগেই বাংলাদেশে পৌঁছেছে তারা। মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিনের খেলোয়াড় ও কর্মকর্তারা গতকাল সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে তাদের উষ্ণ অভ্যর্থনা জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা। এদিন বিকেলে ঢাকায় এসে পৌঁছায় আফ্রিকার দেশ মরিসাস। তাদেরও লক্ষ্য টুর্নামেন্টে ভালো কিছু করে দেখানো। আজ শ্রীলঙ্কা ও বুরুন্ডি’র আসার কথা। সর্বশেষ আরেক আফ্রিকান দেশ সিশেলস ঢাকায় আসবে ১৬ জানুয়ারি সকাল ১০ টায়।

ঢাকায় পা রেখেই নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করে ফিলিস্তিন। দলের ম্যানেজার জাবের জারিন বলেন, ‘আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপের গত আসরের চ্যাম্পিয়ন দল। এবারো আমাদের লক্ষ্য শিরোপা জেতা। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতেই ঢাকায় এসেছি আমরা। আশাকরছি নিজেদের যোগ্যতা প্রমাণ করে আমার ফুটবলাররা টানা দ্বিতীয় শিরোপা জিতে নিবে।’


২০১৮ সালে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের ফাইনালে ফিলিস্তিন টাইব্রেকারে ৪-৩ গোলে তাজিকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। টুর্নামেন্টের এবারের আসরে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এখানে তাদের দুই প্রতিপক্ষ ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে খেলবে মরিসাস, বুরুন্ডি ও সিশেলস। আগামীকাল উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিদক বাংলাদেশ ও ফিলিস্তিন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি। ২৫ জানুয়ারি ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরের।

এদিকে জাতির জনকের নামে ফুটবল টুর্নামেন্টকে সফলভাবে আয়োজন করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বাফুফে। এছাড়াও বাফুফের আওতাধীন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনগুলোর সহযোগিতায় বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপের খেলা ১৭ জানুয়ারি থেকে সারা দেশব্যাপী শুরু হবে। এতে সকল জেলা ফুটবল দল, সার্ভিসেস দল বাংলাদেশ সেনা বাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী, পুলিশ, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় ফুটবল দল ও শিক্ষা বোর্ডগুলো অংশ নেবে।

এ উপলক্ষে বাফুফে আজ দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেছে। রাজধানী ঢাকাসহ একযোগে ৬৩ জেলায় অনুষ্ঠিত হবে এই র‌্যালী। দুপুর ১২ টায় বাফুফে ভবন থেকে শুরু হওয়া র‌্যালীতে অংশগ্রহণের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ, প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও পাইওনিয়ার ফুটবল লিগের সকল কর্মকর্তা ও খেলোয়াড়সহ সাবেক জাতীয় ফুটবলার, প্রশিক্ষক, সাংবাদিক, রেফারীবৃন্দকে আমন্ত্রণ জানানো হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয় ভাঙলেন হাফিজ, ক্ষুব্ধ পিসিবি

Sabina Sami

সাকিবকে ফেরাতে আইসিসির দ্বারস্থ হবে বিসিবি

Saiful Islam

দীর্ঘ বিরতি শেষে ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তামিম-মুশফিকরা

Sabina Sami

আইপিএলে দল না পেয়ে আত্মহত্যা ক্রিকেটারের!

rony

২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা

Mohammad Al Amin

পিছিয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin