Views: 77

খেলাধুলা ফুটবল

ছিটকে পড়ার শঙ্কায় রিয়াল মাদ্রিদ!


ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: গতকাল সুবর্ণ সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়নস লিগে বিবর্ণ শুরুর পর ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত মিলছিল। তাই গতকাল শাখতার দোনেৎস্ককে হারালেই নকআউট নিশ্চিত হয়ে যেত রিয়ালের। ড্র করলেও সম্ভাবনা থাকতো। কিন্তু শাখতারের কাছে ফিরতি লেগে ফের ২-০ গোলে হেরে এখন গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গেছে লস ব্লাঙ্কোসরা।

‘বি’ গ্রুপে এখন তৃতীয় স্থানে রয়েছে রিয়াল। ম্যাচ বাকি আরও একটি। ১৩ বারের চ্যাম্পিয়নরা গোল হজম করে বসে ৫৭ মিনিটে। রাফায়েল ভারানের অমনোযোগিতায় বল পেয়ে শাখতারের বদলি খেলোয়াড় দেন্তিনহো করেছেন প্রথম গোল।

৮২ মিনিটে প্রতি আক্রমণ থেকে এককভাবে জয় সুনিশ্চিত করেছেন শাখতারের ইসরায়েলি ফরোয়ার্ড মানোর সলোমন।


এই জয়ে ‘বি’ গ্রুপ দুইয়ে অবস্থান করছে শাখতার। রিয়ালের মতো সমান ৭ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে তারা। অক্টোবরে মাদ্রিদের বিপক্ষে তারা জিতেছিল ৩-২ গোলে। পরের সপ্তাহে মুনশেনগ্লাডবাখকে আতিথ্য দেবে রিয়াল। আর শাখতার মুখোমুখি হবে তলানির দল ইন্টার মিলানের। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, এখন চারটি দলেরই নকআউটে যাওয়ার সুযোগ রয়েছে!

‘এ’ গ্রুপ থেকে একই দশা আতলেতিকো মাদ্রিদেরও। বায়ার্ন মিউনিখের সঙ্গে ড্র করেছে ১-১ গোলে। এর ফলে ঝুলে আছে তাদের নকআউট ভাগ্য। সলসবুর্গের বিপক্ষে এখন শেষ ম্যাচে হার এড়াতে পারলেই শেষ ষোলো নিশ্চিত হবে আতলেতিকোর। গ্রুপে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এরই মধ্যে নকআউটে চলে গেছে বায়ার্ন। দুইয়ে থাকা আতলেতিকোর পয়েন্ট ৬।

রিয়াল ব্যর্থ হলেও শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে ফেলেছে লিভারপুল। ইনজুরি আক্রান্ত হয়েও আয়াক্সকে তারা হারিয়ে দিয়েছে ১-০ গোলে। অবশ্য গোলটিও এসেছে ভাগ্যের ছোঁয়াতে। নেকো উইলিয়ামসের ক্রস এগিয়ে এসেও নিজের আয়ত্তে নিতে পারেননি আয়াক্স গোলকিপার ওনানা। ততক্ষণে এগিয়ে আসা কার্টিস জোন্স ফাঁকা পেয়ে জালে পাঠিয়ে দেন বল। এই গ্রুপে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আতালান্তা, এক পয়েন্ট কম নিয়ে তার পরেই রয়েছে আয়াক্স। নক আউটে যেতে হলে আতালান্তাকে শেষ ম্যাচে হারাতেই হবে তাদের।

এদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেও শেষ ষোলো নিশ্চিত করেছে পোর্তো। ড্রয়ের ফলে গ্রুপ জয়ী হয়ে গেছে ম্যানসিটিও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ড্র করে হতাশ আর্সেনাল

azad

টোকিও অলিম্পিক নিয়ে স্থগিতসহ যে কোনও কিছু ঘটতে পারে!

Mohammad Al Amin

বাবরের বিরুদ্ধে ধর্ষণের মামলা তুলে নিলেন হামিজা

Shamim Reza

ভারতীয় ক্রিকেটারদের দিয়ে টয়লেটও পরিষ্কার করাচ্ছে অস্ট্রেলিয়া!

Sabina Sami

ব্রিসবেন টেস্টে দারুণ শুরু ভারতের

azad

যে কারণে শেষবারের মতো দাদিকে দেখতে যেতে পারেননি সাকিব

Sabina Sami