ক্রিকেট (Cricket) খেলাধুলা

ছেলে ডায়নোসর পছন্দ করে তাই অমন ক্ষ্যাপাটে উদযাপন : মুশফিক

স্পোর্টস ডেস্ক: মধ্যাহ্ন বিরতির ঠিক পরপর বাউন্ডারি মেরে সেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহীম। উদযাপনে ছিলো না তেমন কোনো বাড়তি উচ্ছ্বাস। ব্যাটটাকে ঘুরিয়ে বুঝিয়ে দিলেন তার সক্ষমতা।

পরে শুধু সেঞ্চুরি করেই থেমে যাননি দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। দিনের খেলা শেষ হওয়ার কয়েক ওভার আগে আইন্সলে দলুভুর অফস্টাম্পের বাইরের বলে স্কয়ার কাট করে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরিতে পৌঁছে যান এ অভিজ্ঞ ব্যাটসম্যান।

একশ করার পর উদযাপনের মাত্রা বেশ নিয়ন্ত্রিত হলেও, দুইশ পূরণ করার পর যেন বাঁধনহারা মুশফিক। প্রথমে ব্যাটটাকে বাতাসে ঘুরিয়ে লাফিয়ে উঠে উদযাপন সারেন ডাবল সেঞ্চুরির। পরে গ্লাভস, হেলমেট খুলে কাউকে ভয় দেখানোর মতো ভঙ্গিতে গর্জন করে উঠেন মুশফিক।

স্বাভাবিকভাবেই তার এমন ক্ষ্যাপাটে ও ভয় দেখানো উদযাপন প্রশ্ন জাগায় সকলের মনে। ডাবল সেঞ্চুরি তো আগেও করেছেন মুশফিক, তাও একবার নয়, দুইবার। কিন্তু তৃতীয়বারে এসে এমন বাড়তি মাত্রা পেলো ডাবল সেঞ্চুরির উদযাপন। এর কারণটা কী?

দিন শেষে সংবাদ সম্মেলনে এসে এর কারণ নিজেই খোলাসা করেছেন মুশফিক। জানিয়েছেন, নিজের ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরিটা উৎসর্গ করছেন দুই বছর বয়সী ছেলে শাহরুজ রহীম মায়ানের উদ্দেশ্যে। মূলত ছেলে ডায়নোসর পছন্দ করে দেখেই, অমন ক্ষ্যাপাটে উদযাপন করেছিলেন তিনি।

মুশফিক বলেন, এই ডাবল সেঞ্চুরিটা আমার ছেলের জন্য। ওর কথা ভেবেই আসলে অমন উদযাপন করেছিলাম। এখন ওর সবচেয়ে পছন্দের জিনিস হলো ডায়নোসর। তাই আমিও ডায়নোসরের মতো করে ভয় দেখানোর ইঙ্গিত করছিলাম।


আরও পড়ুন

উইজডেনের শীর্ষ ক্রিকেটার স্টোকস

Mohammad Al Amin

ইন্টার মিলানে পাড়ি দিচ্ছেন মেসি!

Mohammad Al Amin

কারাবন্দি জীবন থেকে মুক্তি পেলেন রোনালদিনহো

Mohammad Al Amin

করোনায় আটকে আছে অস্ট্রেলিয়ার আট ক্রিকেটারের বিয়ে!

Sabina Sami

‘করোনার উৎপত্তি নিয়ে যা বলা হচ্ছে তা সত্য নয়’

globalgeek

তার দেখা সেরা সাত ব্যাটসম্যান বেছে নিলেন ক্লার্ক

Mohammad Al Amin