Views: 78

অন্যরকম খবর অন্যান্য খেলাধুলা জাতীয়

ছোটবেলায় মা হারানো সেই আফিফের ব্যাটে আজ বাংলাদেশের জয়ের হাসি


স্পোর্টস ডেস্ক: দলীয় ২৯ রানে নেই ৪ উইকেট। সাকিব আল হাসানও আউট। খানিকবাদে ৬০ রানে নেই ৬ উইকেট। সাব্বির রহমানও মাথা নিচু করে সাজঘরে ফিরছেন।

পুরো ম্যাচে তখন জিম্বাবুয়ের দাপট। কড়া নিয়ন্ত্রণ। কিন্তু এমন ম্যাচও জিতে নিলো বাংলাদেশ ৩ উইকেটে। দলকে জেতালো আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতের ৪৬ বলে ৮২ রানের জুটি। আফিফ হোসেনের ২৪ বলে ৫২ রানের ঝড়ো ব্যাটিংয়ে মূলতঃ জয় পায় বাংলাদেশ।

টি-টুয়েন্টি ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই ম্যাচ জয়ী ইনিংস খেললেন উনিশের তরুণ আফিফ। ২৪ বলে তার হাফসেঞ্চুরির ইনিংস জানিয়ে দিলো জাতীয় দলে তিনি অনেকদিন খেলার জন্যই এসেছে। আসুন জেনে নেয়া যাক কে এই আফিফ?

আফিফের মা নেই। একদম ছোটবেলায়, যখন মুখে কথাও ফোটেনি, তখন মাকে হারিয়েছেন তিনি। খুলনার ছেলেটি বড় হয়েছে ঢাকায়, খালার কাছে। বাবা জাহাঙ্গীর হোসেন কখনও ছেলের ক্রিকেটার হওয়ার স্বপ্নে বাধা হয়ে দাঁড়াননি। ২০১০ সালে বিকেএসপিতে সপ্তম শ্রেণিতে আফিফকে ভর্তি করিয়ে দেন বাবা।

বাংলাদেশের একমাত্র ক্রীড়া শিক্ষা কেন্দ্রই ক্রিকেটের ভিত গড়ে দিয়েছে তার। বয়সভিত্তিক ক্রিকেটের পরিচিত মুখ আফিফ পাদপ্রদীপের আলোয় আসেন বিসিবি অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ভারতের সিএবি দলের বিপক্ষে চার ম্যাচের সিরিজে চারটি হাফসেঞ্চুরি করে।


বিপিএলেও দারুণ পারফরম্যান্স আফিফের। ২০১৬ সালে বিপিএলে অভিষেক ম্যাচেই ৫ উইকেট নিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন তিনি। গতবার রাজশাহী কিংসে খেললেও এবার তার ঠিকানা ছিল খুলনা টাইটানস।

প্রোফাইল

নাম: আফিফ হোসেন

ডাক নাম: ধ্রুব

বাবা: জাহাঙ্গীর হোসেন

মা: হেলেনা আক্তার

জন্ম: খুলনা

জন্মস্থান: ২২ সেপ্টেম্বর ১৯৯৯

উচ্চতা: ৫ ফুট ৯ ইঞ্চি

প্রথম ক্লাব: বিকেএসপি

বর্তমান ক্লাব: আবাহনী লিমিটেড

ব্যাটিং স্টাইল: বাঁহাতি

বোলিং স্টাইল: অফস্পিনার

প্রিয় মানুষ: বড় খালামনি

প্রিয় ক্রিকেটার: সাকিব আল হাসান, তামিম ইকবাল, কুইন্টন ডি কক

অন্য প্রিয় খেলা: ফুটবল

প্রিয় ফুটবলার: লিওনেল মেসি

প্রিয় ফুটবল দল: ব্রাজিল

প্রিয় বন্ধু: আরহাম ও জাকির হাসান

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে: ১৪৪/৫ (১৮ ওভারে, মাসাকাদজা ৩৪, বার্ল ৫৭*, মুতুমবদজি ২৭*, তাইজুল ১/২৬, সাইফুদ্দিন ১/২৬, মুস্তাফিজুর ১/৩১, মোসাদ্দেক ১/১০, সাকিব ০/৪৯)। বাংলাদেশ: ১৪৮/৭ (১৭.৪ ওভারে, লিটন ১৯, সৌম্য ৪, সাকিব ১, মুশফিক ০, মাহমুদউল্লাহ ১৪, সাব্বির ১৫, মোসাদ্দেক ৩০*, আফিফ ৫২, সাইফুদ্দিন ৬*, জারভিস ২/৩১, মাদজিভা ২/২৫, চাতারা ২/৩২)। ফল: বাংলাদেশ ৩ উইকেটে জয়ী। ম্যাচসেরা: আফিফ হোসেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

উন্নয়ন কাজে অনিয়ম করলে কাউকে ছাড় নয়: এলজিইডি মন্ত্রী

Saiful Islam

পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন

Shamim Reza

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এত ভুল!

Shamim Reza

দেশে আর কোনও নিম্নমানের কাজ হবে না: এলজিআরডি মন্ত্রী

Shamim Reza

মর্গে বিকৃত যৌনাচার: সেই মুন্না ৪ দিনের রিমান্ডে

Shamim Reza

স্পিন বান্ধব উইকেটে সফলতার গোপন রহস্য জানেন রোচ!

Shamim Reza