Views: 114

ঢাকা বিভাগীয় সংবাদ

‘ছোট মনি নিবাস’-এ ঠাঁই হলো সেই শিশুটির

জুমংলা ডেস্ক : ঢাকার ধামরাইয়ে মসিজদের সিড়িতে পাওয়া সেই শিশুটির ঠাঁই হয়েছে রাজধানীর আজিমপুরে সুবিধাবঞ্চিত শিশুদের পুনর্বাসন কেন্দ্র ছোট মনি নিবাসে।

বুধবার (২১ অক্টোবর) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে রাজধানীর আজিমপুরে অবস্থিত ছোট মনি নিবাসে পাঠানো হয়।

এসময় ধামরাই উপজেলা সমাজসেবা অফিসার এসএম হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আহমেদুল হক তিতাস ও ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) রাত থেকে হাসপাতালের শিশু ওয়ার্ডে শিশুটিকে আগলে রেখেছিলেন রহিমা বেগম ও আব্দুল বারেক দম্পতি। তারা ধামরাইয়ের কালামপুর এলাকার বাসিন্দা। শিশুটিকে রাতে তাদের জিম্মায় রাখে পুলিশ।


রহিমা বেগম বলেন, ‘আমার তিন ছেলে। তারা আমাদের খোঁজ নেয় না। গতকাল শিশুটিকে পাওয়ার পর থেকেই মায়া ধরে যায়। পুলিশকেও বলেছিলাম যেন শিশুটিকে আমাকে দেওয়া হয়। হাসপাতালে সারারাত শিশুটিকে দেখাশুনা করেছি। কিন্তু এখন বলা হচ্ছে শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।’

ধামরাই উপজেলা সমাজসেবা অফিসার এসএম হাসান জানান, শিশুটির দায়িত্ব এখন রাষ্ট্রের। সমাজসেবা অধিদপ্তর শিশুটিকে লালনপালনের ব্যবস্থা নিচ্ছে। উপজেলা শিশু কল্যাণ বোর্ডের মাধ্যমে শিশুটিকে রাজধানীর ছোট মনি নিবাসে নিয়ে গেছে। যেখানে সুবিধাবঞ্চিত ও অভিভাবকহীন শিশুদের সঙ্গে থাকবে সে। সঠিক মাতৃস্নেহে সেখানেই বেড়ে উঠবে শিশুটি।

তবে শিশুটিকে যদি কেউ দত্তক নিতে চায় তাহলে আদালতের মাধ্যমেই নিতে হবে। কারণ, উপজেলা প্রশাসনের এ বিষয়ে আইনগত ক্ষমতা নেই বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ‌্য, মঙ্গলবার রাতে ধামরাইয়ের কালামপুর জামে মসজিদের বারান্দার সিড়িতে পড়ে থাকা শিশুটির কান্নার আওয়াজ পান স্থানীয়রা। পরে পুলিশ রাতেই শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রথমবারের মতো ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

Saiful Islam

ভিডিও ভাইরালের ভয় দেখিয়ে নয় মাস ধর্ষণের অভিযোগে চেয়ারম্যান গ্রেফতার

Saiful Islam

পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় পুলিশের এএসআই নিহত

Saiful Islam

স্ত্রীর অধিকার পেতে কলেজছাত্রীর কাণ্ড!

Saiful Islam

স্ত্রী হত্যার অভিযোগ স্বামী গ্রেপ্তার

Shamim Reza

পুলিশের সহযোগিতায় হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেল স্বজনরা

Shamim Reza