Views: 1922

খেলাধুলা

ছয় বলে ছয় ছক্কা, তাণ্ডব চালিয়ে রেকর্ড পাতায় পোলার্ড


স্পোর্টস ডেস্ক: এক ওভারে ছয় ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে এতোদিন এমন কীর্তি ছিলো হার্শাল গিবস এবং যুবরাজ সিংহের দখলে। সেই তালিকায় এবার নাম লেখালেন কাইরন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। ক্যারিবিয়ান দৈত্যের ঝড়ে উড়ে গেলো শ্রীলঙ্কা। ৪ উইকেটে ম্যাচ জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ।


শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়ের তৃতীয় ওভারে ৩৬ রান নেন পোলার্ড। তার আগের ওভারেই হ্যাটট্রিক করেছিলেন ধনঞ্জয়। এভিন লুইস, ক্রিস গেইল এবং নিকোলাস পুরানকে পর পর ফিরিয়ে দেন তিনি। সেই আনন্দ যদিও বেশিক্ষণ স্থায়ী হতে দেননি পোলার্ড। তার দাপটে ১৩.১ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারিবিয়ানরা। সিরিজের প্রথম টি-২০ ম্যাচও জিতে নেন পোলার্ডরা।

২০০৭ সালে একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার গিবস এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ ছয় ছক্কা মারেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে না হলেও পোলার্ডের এই কীর্তি ছোট করা যাবে না। ম্যাচে যদিও ১১ বলে ৩৮ রান করেন তিনি। তবে দলকে জয় এনে দেওয়ার জন্য তা ছিলো যথেষ্ট।

প্রথমে ব্যাট করে ১৩১ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। ১৩.১ ওভারে সেই রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শেষ বলে পাঞ্জাবের রুদ্ধশ্বাস জয়

Saiful Islam

দক্ষিণ আফ্রিকার পাঁচ নারী ক্রিকেটারের করোনা শনাক্ত

Shamim Reza

অনুশীলনে ফিরলেন লিওয়ানদোস্কি

Mohammad Al Amin

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল প্রোটিয়ারা

Mohammad Al Amin

উইকেটশূন্য মুস্তাফিজ; পাঞ্জাবের বড় সংগ্রহ

Saiful Islam

সোশ্যাল সাইট ছাড়তে প্রস্তুত ইংলিশ ক্রিকেটাররা!

Mohammad Al Amin