in

জনপ্রিয় অভিনেতা সোনু সুদের বাড়ি-অফিসে ২০ ঘণ্টা তল্লাশি


বিনোদন ডেস্ক : ভারতের জনপ্রিয় অভিনেতা সোনু সুদের অফিসে তল্লাশির পর এবার তার বাড়িতে অভিযান চালিয়েছে আয়কর দপ্তর। অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনে বুধবার (১৫ সেপ্টেম্বর) অনেক রাতে তার অফিসে পৌঁছেছিলেন আয়কর কর্মকর্তারা। অফিসের প্রায় ৬টি জায়গায় তল্লাশি চালানো হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে অভিনেতার মুম্বাইয়ের বাড়িতে হাজির হন আয়কর কর্মকর্তারা। টানা ২০ ঘণ্টা তল্লাশি চলে।

সোনুর সঙ্গে লখনউয়ের একটি আবাসন সংস্থার সম্পত্তি চুক্তিতেই আপাতত নজর আয়কর কর্তাদের। তাদের দাবি, ওই চুক্তিতে বড় অঙ্কের কর ফাঁকি দিয়েছেন ৪৮ বছরের অভিনেতা। ঘটনাটির নেপথ্যে ‘রাজনৈতিক প্রতিশোধ স্পৃহা’ রয়েছে বলে আঙুল তুলেছে কংগ্রেস ও শিবসেনা। তবে বিজেপি জানিয়েছে, সোনুর বিরুদ্ধে তদন্তে কোনো রাজনীতি নেই।

করোনাকালে পরিযায়ী শ্রমিকদের জন্য যানবাহনের ব্যবস্থা করে তাদের বাড়ি ফিরতে সাহায্য করেছিলেন সোনু। সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তার সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের পর সোনুর আম আদমি পার্টিতে যোগ দেওয়া নিয়েও জল্পনা ছড়িয়েছিল। তার পরই তার বিরুদ্ধে আয়কর হানায় অনেকেই রাজনীতির গন্ধ পাচ্ছেন।

শেনা যাচ্ছিল আম আদমির হয়ে আগামী বছর পাঞ্জাব থেকে ভোটে লড়তে পারেন সোনু। যদিও এবিষয়ে এক সাক্ষাৎকারে তার রাজনীতিতে যোগদানের জল্পনা ‘মিথ্যা এবং ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন অভিনেতা। এর আগেও তিনি বহুবার তার রাজনীতিতে যোগদানের জল্পনা ছড়িয়েছিল, তবে বারবারই তা খারিজ করে দেন সোনু।