Views: 95

বিজ্ঞান ও প্রযুক্তি

জনাকীর্ণ জায়গা শনাক্তের ফিচার আনছে গুগল

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : সাধারণ মানুষকে করোনার থেকে একটু বেশি সুরক্ষিত রাখতে ম্যাপে নতুন ফিচার যুক্ত করার ঘোষণা দিয়েছে গুগল। এরই মধ্যে এ বিষয়ে কাজ শুরু হয়েছে। যদিও এই ফাংশন এখনো ম্যাপে যোগ হয়নি।

নতুন এই ফিচারে ফাংশন এখনো ম্যাপে যোগ হয়নি। তবে, আপডেট আসলে গন্তব্যস্থল সার্চ করলেই ব্যবহারকারী নানা ধরনের নোটিফিকেশন পাবেন।


আপনি যখন কোনো দোকানে যেতে চাইবেন, তার আগে সেখানকার অবস্থা জানতে ওই স্থান সার্চ করতে হবে। এরপর ‘বিজিনেস’ ফিচার শো করবে ম্যাপে। এ জন্য নির্দিষ্ট করে জনাকীর্ণ স্থান সার্চের মাধ্যমে বের করার প্রয়োজন নেই।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে নোটিফিকেশনগুলো এমন হতে পারে, ‘Not busy’, ‘Busier than usual,’ অথবা ‘As busy as it gets’.

গুগল জানিয়েছে, কয়েক সপ্তাহের মধ্যে এই ফিচার চালু হবে। লকডাউনের সময় গুগল তাদের ম্যাপে আরো কয়েকটি নতুন ফিচার যোগ করেছে। আশপাশের হোটেল ও রেস্টুরেন্টের সার্চ পদ্ধতি এখন বেশ সহজ হয়েছে।

এখন ম্যাপ ওপেন করলেই টেকআউট, ডেলিভারি, গ্যাস ও গ্রোসারিজ অপশনসহ অতিরিক্ত ক্যাটাগরি থেকে ২৫টি সেবার তথ্য পাওয়া যাচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সেবার নামে গ্রাহকের অজান্তেই টাকা লুট

Sabina Sami

মানুষের গলায় একটি সম্ভাব্য নতুন অঙ্গ খুঁজে পাওয়ার দাবি করেছেন বিজ্ঞানীরা

Mohammad Al Amin

সেরা ডুয়েল সেলফি ক্যামেরার ফোন ইনফিনিক্স জিরো ৮

Shamim Reza

বদলে গেল গুগল ড্রাইভের লোগো

rony

আপনার ফেসবুক অ্যাকাউন্টের মূল্য কত টাকা

globalgeek

প্রতি মিনিট কথা বলতে পারবেন মাত্র ৩০ পয়সায়

globalgeek