জাতীয়

জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহ্বান

জুমবাংলা ডেস্ক : মসজিদের পেশ ইমাম ও কাজীদের জন্ম তারিখ যাচাই করে বিয়ে পড়ানোর আহ্বান জানিয়েছেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

গেল মঙ্গলবার রাজধানীর নবাবগঞ্জ উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ‘বাল্য বিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ বিরোধী’ জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জেলা প্রশাসক বলেন, বাল্যবিয়ে বন্ধে এবং সচেতনতা বৃদ্ধিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সচেতনতার অংশ হিসেবে সরকার নিবন্ধিত *১৬১০০# ডায়াল করে সহজে জন্ম তারিখ যাচাই করা যাবে।

মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সবাইকে এগিয়ে আসতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, সমাজের বর্তমান ব্যধি মাদক। মাদক নির্মূলে কঠোর হলে সুন্দর সমাজ গড়ে উঠবে। না হলে এ সুন্দর সমাজ একদিন ধ্বংস হয়ে যাবে।

নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি উপজেলার ৫ জন জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করেন। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধী আইডি কার্ড, দুস্থদের মাঝে গবাদিপশু, হাঁস-মুরগি পালন ও মুদি দোকান পরিচালনার সুদমুক্ত ঋণের চেক বিতরণ করেন।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু ও নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল, ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুস সালাম, নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মো. ইব্রাহীম খলিল প্রমুখ।

সূত্র : বাসস

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

প্রবাসীরাই চার বিপদ

Saiful Islam

প্রণোদনা প্যাকেজ নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

Saiful Islam

বাড়ছে তাপদাহ

Saiful Islam

প্রতিদিন যুক্ত হচ্ছে শত শত মানুষ

Saiful Islam

ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ, এনজিওর বিরুদ্ধে মনিটরিং সেল

Saiful Islam

আসছে তীব্র তাপপ্রবাহ, কালবৈশাখী-ঘূর্ণিঝড়

Shamim Reza