Views: 137

আন্তর্জাতিক

জাকির নায়েকের ভক্তদের জন্য সুখবর

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামিক বক্তা ড. জাকির নায়েকের বিরুদ্ধে ভারত রেড নোটিশ জারির যে অনুরোধ করেছিল, তৃতীয়বারের মতো তা খারিজ করে দিয়েছে ইন্টারপোল।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস’র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘আর্থিক দুর্নীতি এবং ঘৃণ্য মন্তব্যে’র জেরে রেড নোটিশ জারির অনুরোধ করে ভারত। তবে এই অনুরোধ খারিজ করেছে আন্তর্জাতিক পুলিশি সংস্থাটি।

ইন্টারপোল সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, ধর্মীয় শিক্ষা দিয়ে অর্থ রোজগার করা এবং তা অপ্রাসঙ্গিক জায়গায় খরচ করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না এমন সিদ্ধান্তে পৌঁছেছে ইন্টারপোল। আর তাই জাকির নায়কের বিরুদ্ধে রেড নোটিশ জারির অনুরোধ খারিজ করা হয়েছে। এমনকি এনআইএ (ভারতের সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা) যে তথ্যপ্রমাণ পেশ করেছিল ইন্টারপোলের সামনে তাও ফুৎকারে উড়িয়ে দেয়া হয়েছে। আর বলা হয়েছে, ধর্মীয় বক্তব্য রাখার জন্য আর্থিক দান নেয়াকে অপরাধ বলে গণ্য করা যায় না।

এ বিষয়ে জাকির নায়েকের আইনজীবী এস হরি হারাণ জানান, ইন্টারপোল যে সিদ্ধান্ত নিয়েছে তার কপি তিনি হাতে পেয়েছেন। এই বিষয়ে অবশ্য এনআইএ’র মুখপাত্র কোনো প্রতিক্রিয়া জানান নি। তবে এনআইএ সূত্রে খবর, এনআইএ ইন্টারপোলের পক্ষ থেকে প্রতিক্রিয়ার অপেক্ষায়। তারপর তা পরীক্ষা করে ফের অনুরোধ জানাবে ইন্টারপোলকে। এনআইএ’র সমস্ত নথি খতিয়ে দেখে ইন্টারপোলের জেনারেল সেক্রেটারিয়েট ৫ ফেব্রুয়ারি সার্টিফিকেট দিয়ে জানিয়ে দেয়, জাকির নায়েককে ইন্টারপোলের নোটিশ জারি করার মতো কোন কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না।

উল্লেখ্য, জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়া অবস্থান করছেন। সেখানেও তার চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam