Views: 138

জাতীয় স্লাইডার

জাতীয় স্মৃতিসৌধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানালেন মোদি


ছবি: পিআইডি

জুমবাংলা ডেস্ক: সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার বেলা ১১টা ৪৫ মিনিটে হেলিকপ্টারযোগে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তিনি সাভারের জাতীয় সৃতিসৌধে এসে পৌছলে তাকে স্বাগত জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী, নবম পদাতিক ডিভিশনের জিওসি, জেলা পুলিশ সুপারসহ সরকারের উর্দ্ধত্তন কর্মকর্তাবৃন্দ।


পরে তিনি জাতীয় স্মৃতিসৌধের মূল শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং নিরবতা পালন করেন। এসময় তিন বাহিনীর একটি সুসজ্জিত চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে উঠে করুন সুর। পরে ভারতের প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ প্রাঙ্গনে একটি অর্জুন গাছের চারা রোপন করেন।

নরেন্দ্র মোদি সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরিদর্শন বইতে তিনি লিখেছেন,‘ যাদের আত্মত্যাগে মহান জাতির জন্ম হয়েছে বাংলাদেশের সেই দেশপ্রেমিক বীর শহীদদের প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।’

দুপুর ১২টা ১০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশ্যে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে জাতীয় স্মৃতিসৌধ ও এর আশেপাশের এলাকায় নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সরকারি সম্পত্তি রক্ষার দায়িত্ব সবার : প্রধান বিচারপতি

Shamim Reza

দুই লকডাউনের মাঝে রাজধানী ছাড়ার প্রস্তুতি নিচ্ছে লাখ লাখ মানুষ

Shamim Reza

বরখাস্ত হওয়া এসআই অপহরণ মামলায় গ্রেফতার

Shamim Reza

করোনায় আক্রান্ত অপু উকিল

Shamim Reza

রাজধানীতে জেএমবির ভারপ্রাপ্ত আমীর গ্রেফতার

Shamim Reza

মামুনুলের তৃতীয় প্রেমিকা মহিলা মাদ্রাসার শিক্ষিকা

Shamim Reza