আন্তর্জাতিক জাতীয়

জাপানে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন দূতাবাসের

জুমবাংলা ডেস্ক: জাপানের টোকিওতে নানা আয়োজনে বাংলাদেশের ৪৯ তম মহান স্বাধীনতা বার্ষিকী ও জাতীয় দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস।

আজ বৃহস্পতিবার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন দূতালয় প্রধান ড. জিয়াউল আবেদীন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও অব্যাহত অগ্রগতি কামনা করে দোয়া করা হয়। কোভিড-১৯ ভাইরাসের প্রকোপ থেকে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানুষের রক্ষার জন্যও বিশেষ দোয়া করা হয়।

দূতালয় প্রধান ড. আবেদীন ও অন্যান্য কর্মকর্তা – কর্মচারীগণ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের সার্বিক উন্নয়ন নিয়ে পৃথক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে জাপানের স্থানীয় পত্রিকায় দিবসটি উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

এক প্রেস রিলিজে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস জানিয়েছে গতকাল বাংলাদেশ দূতাবাস, টোকিও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ২৫ মার্চ ২০২০ তারিখে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে ‘গণহত্যা দিবস’ পালন করেছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

মৃত্যুর সংখ্যা লাখ না ছাড়ালেই আমরা সফল : ট্রাম্প

Shamim Reza

নিউইয়র্কে করোনায় প্রতি ৯ মিনিটে মৃত্যু হচ্ছে একজনের

Shamim Reza

করোনায় চিরবিদায় নেয়া আলমের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস

rony

নীলফামারীতে সড়ক জীবাণুনাশককরণে পুলিশের উদ্যোগ

azad

সংসদ টিভিতে পাঠদান : ক্লাসের সময় সূচী

Mohammad Al Amin

১০ নিয়ম মেনে করোনা থেকে বাঁচলেন বাংলাদেশি ছাত্রী

Shamim Reza