Views: 50

রাজনীতি

জিএম কাদেরকে এক হাত নিলেন রাঙা!

জুমবাংলা ডেস্ক : চেয়ারম্যানের একক ক্ষমতায়ই জাতীয় পার্টির মহাসচিব পদে পরিবর্তন আনা হয়েছে। মশিউর রহমান রাঙাকে সরিয়ে জিয়াউদ্দিন বাবলুকে মহাসচিব করার বিষয়ে প্রশ্ন করলে এ মন্তব্য করেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। যদিও তার এ বক্তব্যকে ক্ষমতায় অপব্যবহার বলেছেন সাবেক মহাসচিব রাঙা। তিনি বলেন, চেয়ারম্যানকে দেয়া ক্ষমতা জাতীয় পার্টির গণতান্ত্রিক দল হয়ে ওঠার পথে বড় বাধা।


ঢাকা ১৮ আসনের উপনির্বাচন। এ নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টির এ মতবিনিময়। প্রথমবারের মতো বড় কোনো কর্মী সমাবেশে নবনিযুক্ত মহাসচিবকে নিয়ে সভার সভাপতি করেন পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তবে সভায় যোগ দেন নি প্রেসিডিয়ামের অনেকে, ছিলেন না সদ্য বিদয়ী মহাসচিব মশিউর রহমান রাঙাও। এ নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয় জাপা চেয়ারম্যানকে।

জিএম কাদের বলেন, কাউকে যদি দায়িত্ব দেয়া হয়, ক্ষমতা দেয়া হয় সেই ক্ষমতার মধ্যেই যা ছিল তাই করা হয়েছে।

তবে সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙা তার এ বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন। বলেন, শীর্ষ পদে থেকে স্বেচ্ছাচারিতা করছেন নতুন চেয়ারম্যান।

রাঙা বলেন, আজকে মিটিং হবে আমি জানতাম না। আমি এখন মেম্বার আছি। কেউ একজন মালিক এরকম কেউ হয় নি। এরকম কেউ মনে করলে সে বোকার স্বর্গে আছে।

দলের নবম কাউন্সিলে মশিউর রহমান রাঙাকে জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ দেন পার্টি চেয়ারম্যান জিএম কাদের। তবে গেল মাসের ২৬ তারিখে তাকে এ পদ থেকে সরিয়ে জিয়উদ্দিন বাবলুকে মহাসচিব নিয়োগ দেন তিনি।

সূত্র : সময় নিউজ।


আরও পড়ুন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যুবলীগের ৪ দিনব্যাপী কর্মসূচি

Saiful Islam

দুই মামলা নিয়ে মুখ খুললেন ভিপি নুর

Saiful Islam

আইনগত নয়, রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর

Saiful Islam

স্থানীয় সরকার নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

Saiful Islam

দুর্নীতির কারণেই পেঁয়াজের দাম আকাশচুম্বী: ফখরুল

Saiful Islam

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা সোমবার

Saiful Islam