জিম্বাবুয়ে ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের স্থগিত হয়ে গেল জিম্বাবুয়ের ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর। আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু করোনার কারণে তা আর হচ্ছে না।

গেল মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার যে ২০২০-২১ মৌসুমে সূচি প্রকাশ করা হয়েছিল, সেখানে রাখা হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও।

এর আগে অস্ট্রেলিয়া জাতীয় দলের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, আগস্টে তার দলের খেলোয়াড়রা মাঠে ফেরার জন্য প্রস্তুত হওয়ার সম্ভাবনা খুব কম। তিনি আশা করছেন সেপ্টেম্বর পরিবর্তিত সূচিতে সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে অস্ট্রেলিয়া।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি আগস্টের ৯, ১২ এবং ১৫ তারিখে টাউনসভিল মাঠে হওয়ার কথা ছিল। কিন্তু এ সিরিজটি স্থগিত করায় প্রথমবারের মতো করোনাভাইরাসের কারণে নিজেদের ঘরের মাঠে কোন সম্পূর্ণ সিরিজ হারাল অস্ট্রেলিয়া।

এর আগে করোনার কারণে গেল মার্চে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের দুই ম্যাচ স্থগিত করা হয়েছে।

এদিকে এ সিরিজটি স্থগিত হওয়া জিম্বাবুয়ের জন্য খুবই হতাশার। ২০১৫ সালের বিশ্বকাপ বাদ দিলে জিম্বাবুয়ের সবশেষ অস্ট্রেলিয়া সফর ছিল ২০০৪ সালে, ত্রিদেশীয় সিরিজ খেলতে। কিন্তু করোনাভাইরাসের কারণে এখন আর এ সফরটিও সম্ভব হচ্ছে না।

প্রসঙ্গত, করোনার কারণে এখনও পর্যন্ত চারটি সিরিজ স্থগিত হলো জিম্বাবুয়ের। এর আগে আয়ারল্যান্ড, আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে সিরিজও পিছিয়ে গেছে।



Add Comment