Views: 545

জাতীয়

জুয়েল কোরআন অবমাননা করেননি: তদন্ত কমিটি


লালমনিরহাটের পাটগ্রামে ধর্ম অবমাননার অভিযোগে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যা ও মরদেহ পোড়ানোর ঘটনায় জেলা প্রশাসকের গঠিত তদন্ত কমিটি জানিয়েছে, জুয়েল কোরআন অবমাননা করেননি। তাকে গুজব ছড়িয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানায় তদন্ত কমিটি।

এর আগে শুক্রবার (৩০ অক্টোবর) লালমনিরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মমিনকে প্রধান করে তিন কার্যদিবস সময় দিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।


মোট ৫০ জনের লিখিত ও মৌখিক বক্তব্য নিয়ে তদন্ত কমিটির সাতটি সভা করে প্রতিবেদনটি প্রস্তুত করা হয়েছে। ছয়টি অধ্যায়ে ৪২টি অনুচ্ছেদে ৭৩ পাতা সংযুক্তিতে মোট ৬ পাতার তদন্ত প্রতিবেদনটি প্রস্তুত। ঘটনার ভূমিকা, বিবরণ, অধিক তথ্যানুসন্ধান, গভীর পর্যবেক্ষন, সুপারিশমালা ও মন্তব্য করা হয়েছে প্রতিবেদনে। এতে চারটি সুপারিশ স্থান পেয়েছে বলে জানান তদন্ত কমিটির প্রধান।

আজ বৃহস্পতিবার সকালে তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের নিকট জমা দেয়া হবে।

গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে কোরআন অবমাননার অভিযোগে তুলে শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে মারে বিক্ষুব্ধরা। পরে লাশ পুড়িয়ে ফেলা হয়।

শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইসলামী ব্যাংক ও ঢাকা ওয়াসার মধ্যে গ্রাহকসেবা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত

mdhmajor

দেশে প্রথম করোনা ভ্যাকসিন নিলেন যারা

rony

দেশে গত একদিনে ১৭ মৃত্যু, নতুন শনাক্ত ৫২৮

rony

টেলিটক ৪জি-৫জি সম্প্রসারণের মাধ্যমে নেটওয়ার্ক আপগ্রেডেশন করছে : প্রধানমন্ত্রী

azad

হাতিরঝিল থেকে ১৬ কিশোর আটক, বিনোদনপ্রেমীদের জন্য বাড়তি নিরাপত্তা

mdhmajor

টিকা দেয়া শুরু, ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করে যা বললেন প্রধানমন্ত্রী

rony