জাতীয়

জেনে নিন এবার হজ প্যাকেজে কত টাকা নির্ধারণ করা হয়েছে

মন্ত্রিসভার বৈঠকে ‘হজ প্যাকেজ ২০২০’ এর খসড়ার অনুমোদন দেয়া হয়েছে। খসড়া অনুযায়ী সরকারি ব্যবস্থাপনায় তিনটিসহ মোট চারটি হজ প্যাকেজ নির্ধারণ প্রস্তাব করা হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে হজ প্যাকেজের খসড়ার অনুমোদন দেয়া হয় বলে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ ১ এ সর্বমোট ৪ লাখ ২৫ হাজার টাকা খরচ ধরা হয়েছে। যা গত বছরের তুলনায় সাড়ে ৬ হাজার টাকা বেশি। প্যাকেজ ২ এ মোট খরচ ধরা হয়েছে ৩ লাখ ৬০ হাজার টাকা। যা গত বছরের তুলনায় ১৬ হাজার টাকা বেশি।

এছাড়া প্যাকেজ ৩ এ সর্বমোট ৩ লাখ ১৫ হাজার টাকা খরচ ধরা হয়েছে জানিয়ে সচিব বলেজ, এ বছরই প্যাকেজটি প্রথমবারের মতো করা হয়েছে। অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য ৩ লাখ ৫৮ আজার টাকার প্যাকেজ প্রস্তাব করা হয়েছে বলেও জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি আরও বলেন, বিমানের টিকেট বাবদ গৃহীত অর্থ এবার এজেন্সি ব্যাংক থেকে উত্তোলন করতে পারবে না। হজযাত্রীর সংখ্যা অনুযায়ী সরাসরি পে-অর্ডারের মাধ্যমে এয়ারলাইন্সকে পরিশোধ করতে হবে এবং সৌদি আরবের বিভিন্ন সার্ভিস চার্জ ও পরিবহন বাবদ গৃহীত অর্থ IBAN (International Bank Account Number) এর মাধ্যমে সৌদি আরবে প্রেরণ ব্যতিত এজেন্সি উত্তোলন করতে পারবে না।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

প্রতিদিন যুক্ত হচ্ছে শত শত মানুষ

Saiful Islam

ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ, এনজিওর বিরুদ্ধে মনিটরিং সেল

Saiful Islam

আসছে তীব্র তাপপ্রবাহ, কালবৈশাখী-ঘূর্ণিঝড়

Shamim Reza

করোনার কমিউনিটি সংক্রমণ ঠেকাতে মরিয়া সরকার, জোরদার সেনা তৎপরতা

mdhmajor

করোনা: সত্য যত কঠিনই হোক সরকারকে বলতে হবে, নইলে ফিরে আসবে ১৯১৮’র মহামারি

globalgeek

ফোর্বসের সেরাদের তালিকায় বাংলাদেশের ইশরাত ও রাবা খান

Shamim Reza