ক্রিকেট (Cricket) খেলাধুলা

জয়ের পেছনে আল্লাহ আমাদের সঙ্গে ছিল : মরগ্যান

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের ডাবলিনে জন্ম এউইন মরগ্যানের। পারিবারিক সূত্রে ছেলেবেলাই ক্রিকেটে হাতেখড়ি তার। খেলেন আয়ারল্যান্ডের বয়সভিত্তিক সব ধরনের ক্রিকেটে। আয়ারল্যান্ড জাতীয় দলের হয়েও খেলেছেন তিনি। তবে টেস্ট ক্রিকেট খেলার তীব্র বাসনা নিয়ে ২০০৯ সালে আয়ারল্যান্ড জাতীয় দলকে বিদায় বলে দিয়ে ইংল্যান্ডের ভেলায় ভাসেন মরগ্যান।


ইংলিশদের হয়ে নিয়মিত খেলতে খেলতে একসময় ওয়ানডে দলের অধিনায়কত্বও পান তিনি। মরগ্যানের অধীনে ইংল্যান্ড ২০১৫ বিশ্বকাপে কিছুই করতে পারেনি। চরম ব্যর্থতার পরিচয় দিয়ে বাদ হয়ে যায় গ্রুপ পর্ব থেকেই। কিন্তু তাতেও পিছ পা হননি তিনি। তখন থেকেই ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৯ বিশ্বকাপের জন্য টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে দল গোছাতে শুরু করেন এই আইরিশ।

চার বছর পর সেই পরিকল্পনা আজ সফল। বিশ্বকাপের দ্বাদশ আসরে নিউজিল্যান্ডকে অবিশ্বাস্যভাবে হারিয়ে এখন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর সেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক হওয়ায় আইরিশ মরগ্যানকে নিয়ে এখন আনন্দে মাতোয়ারা গোটা ব্রিটেন। যেই কাজটা (বিশ্বকাপ এনে দেয়া) ঘরের ছেলেরা (আগের অধিনায়করা) কখনো করে দেখাতে পারেনি, বাইরের এক ছেলে এসে সেটা করে দিয়েছে-মরগ্যানকে প্রশংসায় ভাসানো তাই অমূলক কিছু নয়।

এদিকে গতকাল ম্যাচ শেষে মরগ্যানের কাছে ঘুরে ফিরে আসে আইরিশ প্রসঙ্গ। তাকে জিজ্ঞেস করা হয় আইরিশ সৌভাগ্যই কি তার দলকে বিশ্বকাপ এনে দিলো। দ্বিমত পোষণ করেননি মরগ্যান। তবে আইরিশ সৌভাগ্যের সঙ্গে সঙ্গে আল্লাহও যে তাদের পাশে ছিল সে কথাও মুখ ফুটে স্বীকার করেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami

আগামীকাল সপরিবারে করোনা টেস্ট করাবেন মাশরাফি

Saiful Islam

সেপ্টেম্বর নয়, অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই

Mohammad Al Amin