Views: 146

খুলনা বিভাগীয় সংবাদ

ঝিনাইদহে সরকারিভাবে প্রায় ৯১ কোটি টাকা ব্যয়ে ৭ মডেল মসজিদ নির্মাণ


জুমবাংলা ডেস্ক : ঝিনাইদহ জেলায় সরকারিভাবে ৯০ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে সাতটি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। ধর্ম মন্ত্রণালয়ের অধীন জেলা, উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের আওতায় মসজিদগুলো নির্মাণ করছে গণপূর্ত বিভাগ। জেলা শহরে নির্মিত হচ্ছে জেলা মডেল মসজিদ। আর শৈলকূপা, কালীগঞ্জ, মহেশপুর, কোটচাঁদপুর, হরিণাকুণ্ড ও সদর উপজেলায় একটি করে উপজেলা মডেল মসজিদ নির্মিত হচ্ছে।


জেলা গণপূর্ত অফিস সূত্রে জানা যায়, চার তলা বিশিষ্ট জেলা মডেল মসজিদ এবং তিনতলা বিশিষ্ট উপজেলা মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। জেলা মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৮৯ লাখ টাকা। আর উপজেলা মডেল মসজিদ নির্মাণে প্রতিটির ব্যয় বরাদ্দ আছে ১২ কোটি ৬৫ লাখ টাকা। ইতিমধ্যে মসজিদগুলোর নির্মাণ কাজ শুরু হয়ে গেছে।

শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদগুলোতে থাকবে নারী, পুরুষ ও প্রতিবন্ধীদের জন্য পৃথক পৃথক নামাজের রুম। থাকবে কার পার্কিং সুবিধা ও ইসলামী শিক্ষা দানের ব্যবস্থা। থাকছে ইমাম ও মুয়াজ্জিনদের থাকার পৃথক রুম। ভিআইপি রুম, ওয়েটিং রুম, অটিস্টিক কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, কনফারেন্স রুম, ইসলামী ফাউন্ডেশনের রিসার্চ সেন্টার, বই বিক্রয় কেন্দ্র, ম্যাগাজিন রুম ও পাঠাগার থাকবে। সেই সঙ্গে একজন সহকারী পরিচালকের অফিসও থাকবে।

গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন জানান, এক বছরের মধ্যে মসজিদগুলোর নির্মাণ কাজ শেষ হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কিশোরের আত্মহত্যা

Saiful Islam

মেয়েকে বিয়ে করতে না পেরে মাকে নির্যাতন

Saiful Islam

সুন্দরগঞ্জে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

Saiful Islam

চমেকের অবৈধ চার ক্যান্টিনের ২৯ লাখ টাকা জব্দ

Saiful Islam

জলপাই খাওয়ানোর কথা বলে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

Saiful Islam

৩ মাসের শিশু অপহরণের পর হত্যা: আসামিদের যাবজ্জীবন

Saiful Islam