Views: 281

জাতীয়

ঝুলন্ত তার অপসারণে অভিযান নভেম্বর পর্যন্ত স্থগিত

জুমবাংলা ডেস্ক : আপাতত অপসারণ করা হচ্ছে না ইন্টারনেট ও কেবল টিভির ঝুলন্ত তার। এসব তার মাটির নিচে প্রতিস্থাপনে নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে অপসারণের অভিযান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রবিবার ডিএসসিসির নগরভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

মেয়র জানান, ভূগর্ভস্থভাবে তার ফিটিংয়ে কোনো ধরনের জরিমানা, ফি ও ক্ষতিপূরণ আদায় করবে না দক্ষিণ সিটি করপোরেশন। আর এক্ষেত্রে গ্রাহকের ওপর বাড়তি কোনো চাপ পড়বে না বলে জানিয়েছেন আইএসপিএবি ও কোয়াব এর নেতারা।

অন্যদিকে সোমবার থেকে কাজ শুরুর কথা জানানো হয়। কোয়াব ও আইএসপিএবি নিজ উদ্যোগে তার অপসারণ করবে। বৃহত্তর স্বার্থে তারের জঞ্জাল সরানোর জন্য দক্ষিণ সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।


ঢাকাকে তারের জঞ্জাল থেকে মুক্ত করার অংশ হিসেবে গত আগস্টে শুরু হয় দক্ষিণ সিটির তার অপসারণ অভিযান। এরই মধ্যে শান্তিনগর, ধানমন্ডি, সিটি কলেজ, নগরভবনের চারপাশ, ওয়ারি, মুগদা এলাকায় তার অপসারণ করা হয়েছে। এসব অভিযানের কারণে ইন্টারনেট ও কেবল টিভির বহু গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এতে ক্ষোভ প্রকাশ করে ১৮ অক্টোবর (আজ) থেকে প্রতিদিন চার ঘণ্টা করে ইন্টারনেট সেবা বন্ধ রাখার হুঁশিয়ারি দেয় এসব সেবাদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। ১৭ অক্টোবরের মধ্যে চলমান সমস্যা সমাধানের সময়সীমাও বেঁধে দেয়া হয়। পরে অবশ্য এ ধর্মঘটের কর্মসূচি থেকে তারা সরে আসেন।

সমঝোতা বৈঠক শেষে আইএসপিএবির মহাসচিব ইমদাদুল হক গণমাধ্যমকে বলেন, ‘আমাদের দাবি মেনে নেয়া হয়েছে। সেবা প্রদানকারী সংস্থা নিজেদের খরচেই তাদের কেবল সংযোগগুলো মাটির নিচে স্থানান্তর করতে রাজি হয়েছে।’

নভেম্বরের মধ্যে পাইলট প্রকল্প হিসেবে কয়েকটি রাস্তার তার মাটির নিচে নেয়ার কাজও শেষ হবে বলে জানাচ্ছেন আইএসপিএবি-র মহাসচিব। তবে পুরো দক্ষিণ সিটি করপোরেশনে এই সেবা দেয়ার জন্য দুই বছর সময় চেয়েছে আইএসপিএবি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

তথ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া ক্রোড়পত্র নয়

Saiful Islam

নির্ভুল পরিসংখ্যান দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে পারে: রাষ্ট্রপতি

Shamim Reza

বন্ধুর বর্ণনায় ‘শিশু পর্নোগ্রাফি বানানো’ বোরহান

Shamim Reza

স্কুলের বার্ষিক পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানা যাবে বুধবার

Shamim Reza

প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে করোনার মধ্যেও মানুষ ভালো আছে: তোফায়েল

Saiful Islam

স্বেচ্ছাসেবক লীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন বরদা ভূষণ

mdhmajor