Views: 85

ক্রিকেট (Cricket) খেলাধুলা

টাইগারদের ব্যাটিং উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন ভারতীয় সাবেক কোচ!

Sanjay Bangar. (File Photo: IANS)
স্পোর্টস ডেস্ক: ভারতের সাবেক ক্রিকেটার ও সহকারী কোচ সঞ্জয় বাঙ্গারকে টেস্ট ব্যাটিং উপদেষ্টা হিসেবে পেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বর্তমান টাইগারদের সঙ্গে ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। যদিও ম্যাকেঞ্জির সঙ্গে বিসিবির চুক্তি শুধু সাদা বলের জন্য। কিন্তু বিসিবির অনুরোধে আপাতত লাল বলেও টাইগারদের সঙ্গে কাজ করছেন তিনি।

আর এই সমস্যা সমাধানে আগামী জুনে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের আগেই লাল বলের জন্যও ব্যাটিং কোচ চূড়ান্ত করে ফেলতে চাইছে বিসিবি। এ ক্ষেত্রে ভারতের সাবেক অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গারই বিসিবি’র প্রথম পছন্দ বলে জানা গেছে।

লাল বলে ব্যাটিং কোচ চূড়ান্ত করতে বিসিবি’র প্রধান প্রধান নির্বাহী কর্মকর্তা নিমাজউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, বাঙ্গারের সঙ্গে এখনও আলোচনা চলছে বোর্ডের।

এখনও কোনও কিছু চূড়ান্ত নয় সেক্ষেত্রে নিজামউদ্দিন বলেন, আমরা বাঙ্গারের সঙ্গে আলোচনা করছি। কিন্তু এখনও কোনও কিছু চূড়ান্ত হয়নি। আমরা আরও কয়েক জনের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, ম্যাকেঞ্জি সাদা বলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার পাশাপাশি লাল বলের দিকটাও দেখছেন। তবে আমরা টেস্টের জন্য ব্যাটিং পরামর্শক চাচ্ছি, যিনি শুধু লাল বল নিয়েই কাজ করবেন।

এদিকে ক্রিকেটবিষয়ক সাইট ক্রিকবাজ লিখেছে, সবকিছুতে দুই পক্ষ একমত হলে বিসিবি ও বাঙ্গারের চুক্তি হবে ১১০ দিনের। ২০২০ সালের জুন থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে এই মেয়াদে কাজ করবেন বাঙ্গার।

প্রসঙ্গত, ভারতের হয়ে ১২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সঞ্জয় বাঙ্গার। ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতের ব্যাটিং কোচ ও সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৯ বিশ্বকাপের পর তার সঙ্গে আর চুক্তি বাড়ায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।


আরও পড়ুন

বাবার মৃত্যুর খবর জানালেন আরেক ক্রিকেটার

Saiful Islam

ক্রিকেটারদের জন্য আসছে বাঁশের তৈরি ব্যাট

mdhmajor

দ্বিতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জিতলেন জেভরেভ

azad

মন্ত্রী হলেন সাকিবের কেকেআরের সতীর্থ

rony

২ পয়েন্ট হারিয়ে রেফারির ওপর খেপলেন জিদান

azad

মিলানের কাছে বিধ্বস্ত রোনালদোর জুভেন্টাস

azad