Views: 69

খেলাধুলা ফুটবল

টাইব্রেকারে শ্বাসরুদ্ধকর জয়, ফাইনালে বার্সেলোনা


স্পোর্টস ডেস্ক: গোলরক্ষক মার্স আন্দ্রে টের স্টেগানের নায়কোচিত পেনাল্টি মোকাবেলায় রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে বার্সেলোনা। বুধবার অনুষ্ঠিত লিওনেল মেসি বিহিন ওই ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল।

করডোভায় অনুষ্ঠিত ম্যাচে অতিরিক্ত সময়ের শুরু আর শেষে দারুণ দুটি সেভে ম্যাচ টাইব্রেকারে পৌঁছে দেন টের স্টেগান। তার নায়কোচিত পারফর্মেন্স সাইডলাইনে বসেই উপভোগ করেছেন মেসি।


বুধবার রাতে অনুষ্ঠিত সেমি-ফাইনালের ৩৯ মিনিটে ফ্রেংকি ডি ইয়ংয়ের হেডের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে পেনাল্টি গোলে সমতা টানেন মিকেল ওইয়ারজাবাল। অতিরিক্ত সময়ও ১-১ গোলের সমতা থাকায় ম্যাচটি গড়ায় ট্রাইব্রেকারে। টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জয়ের মাধ্যমে ফাইনাল নিশ্চিত করে রোনাল্ড কোম্যানের দল।

সোসিয়েদাদের হয়ে জন বাউতিস্তা ও ওইয়ারজাবালের শট ঠেকিয়ে দেন টের স্টেগেন। আর সোসিয়েদাদের উইলিয়ান জোসের বল গোল পোস্টে লেগে ফিরে আসে। দলটির সফল শটে লক্ষ্য ভেদ করেন মাইকেল মেরিনো ও আদনান ইয়ানুজাই।

বার্সেলোনার হয়ে প্রথম শট পোস্টে মারেন ডি ইয়ং। পরের দুটি শটে সফল হন উসমান ডেম্বেলে ও মিরালেম পিয়ানিচ। তবে বারের উপর দিয়ে শট নেন অঁতোয়ান গ্রিজম্যান। শেষে ২১ বছর বয়সি রিকি পুইজ বল জালে পাঠালে বিজয় নিশ্চিত হয় বার্সেলোনার।

খেলা শেষে পুজ বলেন, ‘আমি বলে শট নিতে চাইনি। কিন্তু বাড়তি একজন শুটারের প্রয়োজন হলে আমি এগিয়ে যাই। এই জয়ে ফাইনালে হয় রিয়াল মাদ্রিদ নতুবা অ্যাথলেটিক বিলবাওয়ের মোকাবেলা করবে বার্সেলোনা। ফাইনালে মেসিকে পাবার আশা করছেন কোচ কোম্যান। যদিও গোটা সময় বেশ সতর্ক ছিলেন তিনি। বার্সা কোচ বলেন, ‘আমাদের অপেক্ষা করতে হবে।’ সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রহমান-রশিদের নৈপুণ্যে আফগানিস্তানের জয়

Saiful Islam

আগামী ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে ক্লাব বিশ্বকাপ

Mohammad Al Amin

হ্যাটট্টিক সিরিজ জয়ের সুযোগ ইংল্যান্ডের

azad

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

কবরে গিয়ে সিরাজ দুই হাত তুলে বললেন ‘বাবা তোমার স্বপ্ন পূরণ করে এলাম’

rony

পেশাদার ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক এখন রোনাল্ডো

azad