Views: 62

ইসলাম ধর্ম

টানা ৫০ দিন জামাআতে নামাজ পড়ে সাইকেল পেল শিশু আব্দুল্লাহ

ধর্ম ডেস্ক : সাত বছরের শিশু আব্দুল্লাহ। অসাধারণ এক প্রতিভা। শুধু পুরস্কারই জিতে নেয়নি, জয় করেছে সব শ্রেণি-পেশার মানুষের হৃদয়। এ অল্প বয়সেই টানা ৫০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাআতের সঙ্গে আদায় করেছে। বড়দের সঙ্গে শিশু আব্দুল্লাহও পুরস্কার হিসেবে জিতে নিয়েছেন একটি বাইসাইকেল।

শুধু তাই নয়, মসজিদ কমিটি আয়োজিত প্রতিযোগিতা ও স্লোগান- ‘এসো বন্ধু নামাজ পড়ি, কুরআন দিয়ে জীবন গড়ি’ স্লোগান স্বার্থক করে তুলেছেন। কারণ ছোট্ট আব্দুল্লাহ যে বাবার সঙ্গে নিয়মিত মসজিদে এসে পাঁচ ওয়াক্ত নামাজ জামআতের সঙ্গে পড়েছে।

বিশিষ্ট ইসলামিক স্কলার ও দাঈ আব্দুল হাই মুহাম্মাদ ছাইফুল্লাহ তার ভেরিফায়েড ফেসবুক পেজে এমনই একটি উৎসাহ ও অনুপ্রেরণামূলক পোস্ট তুলে ধরেছেন। তার পোস্টটি হুবহু তুলে ধরা হলো-
চমৎকার একটি মাহফিলে অসাধারণ কিছু মুহূর্ত।


টানা ৪০ দিনে কারও দুই ওয়াক্ত কারও পাঁচ ওয়াক্ত মিস হলেও সাত বছরের শিশু আব্দুল্লাহ টানা ৫০ দিন এক ওয়াক্ত জামাত মিস করেনি।

তার আব্বা অনুভূতি বলতে গিয়ে তার মায়ের ভুমিকাকে এ ক্ষেত্রে মূল বলেছেন। উৎসাহিত করতে সাইকেল প্রদান করেছে মাহফিল কমিটি।

আমরাও আমাদের এলাকায় এভাবে সালাতে উৎসাহিত করতে পুরস্কার দিতে পারি, মাহফিল আয়োজক কমিটিও নিজেদের প্রোগ্রামের সাথে এরূপ গঠনমূলক কার্যক্রম নিতে পারেন।

আব্দুল্লাহর মা পারলে আপনারও পারা উচিত প্রিয় সন্তানের মায়েরা! অন্তত আমাদের সন্তানের জন্য নামাজি বানাতে নিজেরাই উদ্যোগী হতে পারি, নাকি?

উল্লেখ্য, কুষ্টিয়া জেলার কুমারখালীতে একটি ইসলামি প্রতিযোগিতায় ‘জামাআতের সঙ্গে নামাজ পড়া’র আয়োজনে অংশগ্রহণকারীদের জন্য চারটি সাইকেলসহ অনেক পুরস্কারের আয়োজন করে। সে অনুষ্ঠানে মাওলানা আব্দুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ প্রতিযোগীদের মাঝে সাইকেলসহ অন্যান্য পুরস্কার প্রদান করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মৃত ব্যক্তির গোসলের পানিতে বরই পাতা দেয়া হয় যে কারণে

Saiful Islam

৩ শর্তে মাহফিলে বক্তব্যের অনুমতি মামুনুলের

Saiful Islam

সন্তানের ভরণ-পোষণের দায়িত্ব কার ওপর?

Sabina Sami

যে তিন শর্তে মাওলানা মামুনুল হককে মাহফিল করার অনুমতি

Sabina Sami

ইসলামী সমাজে পরিচ্ছন্নতার নানা দিক

Saiful Islam

যে কারণে সব দোয়া কবুল হয় না

Saiful Islam