Views: 42

আন্তর্জাতিক জাতীয়

টিকা আনতে চীনে বিমান বাহিনীর উড়োজাহাজ, দেশে ফিরবে ১২ মে

জুমবাংলা ডেস্ক:  চীন থেকে করোনাভাইরাস প্রতিরোধে সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা ও এডি সিরিঞ্জ সংগ্রহের জন্য আজ (১১ মে) সকালে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান চীনের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।

বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার মোঃ হাবিবুর রহমানের নেতৃত্বে বিমান বাহিনীর ১৩ জন এয়ার ক্রু এই গুডউইল মিশনের দায়িত্ব পালন করছেন।

মিশনটি সঠিকভাবে সুসম্পন্ন করার জন্য বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশের সাথে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ চীন প্রদত্ত করোনাভাইরাস প্রতিরোধে সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা ও এডি সিরিঞ্জ সংগ্রহের জন্য বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে এই গুডউইল মিশন পরিচালনা করা হচ্ছে।

টিকা নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহণ বিমানটি ১২ মে দেশে প্রত্যাবর্তন করবে বলে আন্তঃবাহিনী সংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস মোকাবিলায় গণচীন সরকারের প্রশংসনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক চীন সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

আরও পড়ুন

রাত পোহালেই যেসব ইউপিতে ভোট (তালিকা)

rony

ভেঙে পড়ল চারতলা ভবন

globalgeek

বয়সের কারণে বিএনপির মহাসচিবের মতিভ্রম ঘটেছে: তথ্যমন্ত্রী

rony

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে নির্ভয়ে ঘুরে বেড়াচ্ছে বন্যপ্রাণীরা

mdhmajor

২০ বার চুরির পর সহযোগীসহ ধরা পড়লো এমএ পাশ চোর!

globalgeek

চাকরি হারিয়ে আবু ত্ব-হার ব্যাপারে মুখ খুললেন সেই বন্ধু সিয়াম

rony