Views: 238

আইন-আদালত

টিভি সংবাদে বিজ্ঞাপন প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত

জুমবাংলা ডেস্ক : দেশের বেসরকারি টেলিভিশনে সংবাদ শিরোনাম ও সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারে হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে টেলিভিশন সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করা যাবে বলে জানিয়েছেন বিটিআরসির আইনজীবী।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ রবিবার এ আদেশ দেন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল আই ও দীপ্ত টেলিভিশনের করা আবেদনের ওপর শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত। ওই তিন প্রতিষ্ঠান হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে (লিভ টু আপিল) এ আবেদন দাখিল করে। আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, মুরাদ রেজা, মো. আসাদুজ্জামান ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই রাকিব।

টেলিভিশনের সংবাদ শিরোনাম ও সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের স্পন্সর প্রচার নিয়ে ২০১১ সালে হাইকোর্টে একটি রিট করা হয়। সে রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুলের চ‚ড়ান্ত শুনানি নিয়ে টেলিভিশন সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ধর্ষকের মুক্তি চাইলেন ধর্ষিতা, কারাফটকে বিয়ের নির্দেশ আদালতের

Saiful Islam

আবরার ফাহাদ হত্যা মামলায় আরও ২ জনের সাক্ষ্য গ্রহণ

azad

ক্ষমা চেয়ে পার পেলেন ময়মনসিংহের ডেপুটি জেলার

Shamim Reza

ধর্ষণের ঘটনা মীমাংসায় সালিশ ‘ফৌজদারি অপরাধ’: হাইকোর্ট

Saiful Islam

ডা. সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ

Saiful Islam

ধর্ষণের ঘটনা মীমাংসায় সালিশ কেন অপরাধ নয় : হাইকোর্ট

Shamim Reza