Views: 90

ক্রিকেট (Cricket) খেলাধুলা

সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড ডেভিড মালানের


ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: কুড়ি ওভারের র‌্যাঙ্কিং চালু হওয়ার পর কেবল অ্যারন ফিঞ্চই ৯০০ রেটিং ‍পয়েন্টের ঘর পেরোতে পেরেছেন। তবে এবার তাকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েছেন ডেভিড মালান। টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অপরাজিত ৯৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। ৪৭ বলের ইনিংসে ১১ চার ও ৫ ছক্কা হাঁকিয়ে ইংল্যান্ডের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। শুধু তা-ই নয়, তিন ম্যাচের সিরিজে ১৭৩ রান করে দলকে এনে দিয়েছেন ৩-০ ব্যবধানের জয়।

দক্ষিণ আফ্রিকা সফরে দারুণ সময় কাটানো মালান আগে থেকেই ছিলেন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। এবার রেটিং পয়েন্ট আরও বাড়িয়ে নিয়েছেন। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ শেষে আইসিসির প্রকাশিত নতুন র‌্যাঙ্কিংয়ে তার পয়েন্ট ৯১৫। এটাই কুড়ি ওভারের ব্যাটিংয়ে সর্বোচ্চ পয়েন্ট। এর আগে ২০১৮ সালের জুলাইয়ে ফিঞ্চ প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯০০ পয়েন্ট অর্জন করেছিলেন।


মালান এখন দ্বিতীয় স্থানে থাকা বাবর আজম থেকে এগিয়ে গেলেন ৪৪ পয়েন্টে। গত সেপ্টেম্বরে এই পাকিস্তানি ব্যাটসম্যানকে পেছনে ফেলেই শীর্ষে বসেছেন তিনি। মালানের দুর্দান্ত পারফরম্যান্সে ৩-০তে সিরিজ জিতে অস্ট্রেলিয়াকে টপকে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বসেছে ইংল্যান্ড।

তার সতীর্থ জস বাটলার ৭ ধাপ এগিয়ে বসেছেন ২১তম স্থানে। দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডের ডুসেন ফর্ম ধরে রেখেছেন। তিন ম্যাচের সিরিজে ১৩৬ রান করে ১৭ ধাপ এগিয়ে বসেছেন ক্যারিয়ারসেরা পঞ্চম স্থানে। ফর্মে ফেরা ফাফ ডু প্লেসি ১২১ রান করে ঢুকে পড়েছেন শীর্ষ ২০-এ।

ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষ বিশে বাংলাদেশের প্রতিনিধি মাত্র একজন। লিটন দাস রয়েছেন ২০ নম্বরে। এরপর মাহমুদউল্লাহ, ৩০ নম্বরে। মোহাম্মদ নাঈম ৪০, সৌম্য সরকার ৪২, তামিম ইকবাল ৪৭ ও মুশফিকুর রহিম রয়েছেন ৫৬ নম্বরে।

বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ সাতের সবাই স্পিনার। আদিল রশিদ ৭০০ পয়েন্টের ঘরে ফিরে জায়গা করে নিয়েছেন চতুর্থ স্থানে। ক্যারিয়ারসেরা তৃতীয় স্থান থেকে মাত্র একধাপ পিছিয়ে তিনি। শীর্ষে রয়েছেন রশিদ খান। আর বাংলাদেশিদের মধ্যে সবার ওপরে সাকিব আল হাসান, আছেন ২০ নম্বরে।

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানেই আছেন সাকিব। শীর্ষে আফগানিস্তানের মোহাম্মদ নবী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজ শুরু হবে সকালে

Saiful Islam

সিডনিতে বর্ণবাদের ঘটনায় উত্তাল ভারত, ক্ষমা চাইলো অস্ট্রেলিয়া

Saiful Islam

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা

Saiful Islam

দুর্ঘটনায় আহত শোয়েব মালিক

Shamim Reza

সকালে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ

Mohammad Al Amin

অবিবাহিতদের সাথে পারলো না বিবাহিতরা

Saiful Islam