Views: 17

asndpost

টি-টোয়েন্টি থেকে ছুটি চাইলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক : চলতি মাসেই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ দল। আসন্ন সফরে যাবেন না বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার- এমন গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জন সত্যি প্রমাণ করে প্রথম ক্রিকেটার হিসেবে ছুটি চাইলেন মুশফিকুর রহিম। তবে তিনি শুধু টি-টোয়েন্টি সিরিজটি খেলতে চান না।

জাতীয় দলের এই সুপারস্টার ক্রিকেটার ইতোমধ্যে তার অনিচ্ছার কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে। কোভিড আবহে জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেটারদের সিরিজ খেলতে হচ্ছে। টানা ম্যাচ খেলে ক্লান্ত। তাই ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের আগে কিছুদিন বিশ্রামে থাকতে চাইছেন ‘মি. ডিপেন্ডেবল’।

সোমবার (৭ জুন) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন মিনহাজুল। বলেছেন, ‘মুশফিক টি-টোয়েন্টি থেকে ছুটি চেয়েছে। তবে ও টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলবে। টানা খেলার মধ্যে থাকায় সে হয়তো ক্লান্ত। এ জন্যই একটা বিরতি চাচ্ছে। তবে এটা ও আনুষ্ঠানিকভাবে ক্রিকেট পরিচালনা বিভাগকে বলার পর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শেষে কয়েক দিন বিশ্রামের পর আগামী ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। সূচি অনুযায়ী কোয়ারেন্টাইন ও প্রস্তুতি ম্যাচ শেষে ৭ জুলাই সফরের প্রথম ও একমাত্র টেস্টটি শুরু হবে বুলাওয়েতে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে তারা।

এরপর দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেপ্টেম্বরে নিউজিল্যান্ড দলও আসবে বাংলাদেশ। সেই সিরিজেও হওয়ার কথা পাঁচটি টি-টোয়েন্টি।

এছাড়া, অক্টোবরে বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলতে যাওয়ার আগে বাংলাদেশ সফর করবে ইংলিশরাও। ওই সিরিজে ইংল্যান্ডের সঙ্গে তিনটি ওয়ানডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও খেলবে টাইগরারা।

আরও পড়ুন

কুষ্টিয়ায় ৩ জনকে গুলি করে হত্যা: যে শাস্তি দিয়েছে এএসআই সৌমেনকে

globalgeek

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে বিস্তারিত যা বললেন পরীমণি

globalgeek

অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো ট্রেনের শত শত যাত্রী

globalgeek

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

globalgeek

মা-ছেলেকে হত্যা করতে ১১ গুলি চালান এএসআই

Shamim Reza

‘বিকল্প পদ্ধতিতে এসএসসি-এইচএসসি পরীক্ষা’

globalgeek