Views: 83

ক্রিকেট (Cricket) খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘প্ল্যান বি’ প্রস্তুত করে রেখেছে আইসিসি


স্পোর্টস ডেস্ক: ভারতের মাটিতে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা আছে আগামী অক্টোবর-নভেম্বরে। তবে দেশটিতে হু হু করে করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে সময়মতো বিশ্বকাপ হওয়া নিয়ে সংশয় দেখা দিতে পারে।

তবে ছয় মাস পরের সূচিতে থাকা বিশ্ব আসরটি নিয়ে চিন্তিত নয় আইসিসি। সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রচুর সময় এখনও হাতে আছে। পরিস্থিতির অবনতি হলে টুর্নামেন্ট যেন স্থগিত না করতে হয়, সে জন্য ‘প্ল্যান বি’ প্রস্তুত করা আছে বলে জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।


টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিকল্প ভাবনার কথা আসছে গত বছরের অভিজ্ঞতার কারণে। ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। কিন্তু করোনার কারণে অস্ট্রেলিয়া তখন আগ্রহী হয়নি, রাজি ছিল না কোনও কোনও অংশগ্রহণকারী দেশও।

১৬টি দেশ নিয়ে বিশ্বকাপ আয়োজন করোনার মধ্যে যে কোনো দেশেই চ্যালেঞ্জিং। তার ওপর ভারতে এখন প্রতিদিন এক লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। এমন পরিস্থিতির মধ্যে আইপিএল চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে বিসিসিআই। ছয় মাস পর বিশ্বকাপ আয়োজনেও দেশটি বদ্ধপরিকর।

তবে বিশ্বকাপের মূল আয়োজক আইসিসিকে ভাবতে হচ্ছে বিকল্প নিয়েও।

আইসিসির অন্তর্বর্তীকালীন সিইও স্যাম অ্যালারডাইস বুধবার (৭ এপ্রিল) বলেন, এখন পর্যন্ত আমরা পরিকল্পনা মতোই এগোচ্ছি। তবে প্ল্যান বি-ও আছে। দরকার পড়লে ওই পথে যেতে হবে।

প্রসঙ্গত, বিকল্প পরিকল্পনা বলতে ভারত থেকে সরিয়ে আরব আমিরাতে আয়োজনের চিন্তা করা হচ্ছে। গত বছরের আইপিএলও হয়েছিল মরুর দেশটিতে।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শেষ বলে পাঞ্জাবের রুদ্ধশ্বাস জয়

Saiful Islam

দক্ষিণ আফ্রিকার পাঁচ নারী ক্রিকেটারের করোনা শনাক্ত

Shamim Reza

অনুশীলনে ফিরলেন লিওয়ানদোস্কি

Mohammad Al Amin

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল প্রোটিয়ারা

Mohammad Al Amin

উইকেটশূন্য মুস্তাফিজ; পাঞ্জাবের বড় সংগ্রহ

Saiful Islam

সোশ্যাল সাইট ছাড়তে প্রস্তুত ইংলিশ ক্রিকেটাররা!

Mohammad Al Amin