in ,

টি-২০ সিরিজ : মাঠে থাকতে পারবে না ক্যামেরা ক্রুও

স্পোর্টস ডেস্ক : ধীরে ধীরে অস্ট্রেলিয়ার সব আবদারই মেনে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার নতুন আবদার করেছে তারা। সেটি হলো, টি টোয়েন্টি সিরিজে মাঠে থাকতে পারবে না ক্যামেরা ক্রুও। অবশ্য তারা ম্যাচের ছবি তুলতে পারবেন গ্যালারিতে বসে।

অস্ট্রেলিয়া দাবি দাওয়া খালি চোখে অতিরঞ্জিতই মনে হচ্ছে। তবে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন জানিয়েছেন, এখন যে পরিস্থিতি, তাতে স্ট্যান্ডার্ড বায়ো বাবল প্রটোকল আছে। বর্তমান পরিস্থিতিতে এটাই নিউ নরমাল এবং এভাবেই ইভেন্টগুলো আয়োজন করতে হবে।

অনুশীলনে তো বটেই ম্যাচের সময়ও বাংলাদেশের ক্রিকেটার, দুই আম্পায়ার এবং ম্যাচ রেফারির বাইরে আর কারো উপস্থিতি চাচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। তা মেনে আগামী ৩ জুলাই থেকে ৯ তারিখ পর্যন্ত হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে থাকছে কিছু নতুনত্ব ও অভিনবত্ব।

খেলার দিন প্রথমবারের মত মাঠের ভেতরে কোন ক্যামেরা ক্রুও থাকতে পারবেন না। বলার অপেক্ষা রাখে না, করোনাকালীন সময়ে ম্যাচ ডে’তেও ফটোসাংবাদিকরা মাঠে বসে ম্যাচ কভার করতে পারেন না। শেরে বাংলার পশ্চিম-উত্তর দিকে গ্যালারিতে বসে ম্যাচ কভার করেন।

এই সিরিজে শেরে বাংলার আউটফিল্ডে কোনো টিভি ক্যামেরা স্থাপন করা যাবে না। মাঠের ভেতর স্টাম্প ভিশন (উইকেটের নিচে মাটি খুঁড়ে স্থাপিত) ছাড়া আর একটি ম্যানুয়াল ক্যামেরাও স্থাপন করা যাবে না। অর্থাৎ ক্রু চালিত কোনো ক্যামেরা মাঠের ভেতর থাকবে না।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দুই দলই রয়েছে এখন তিন দিনের কোয়ারেন্টিনে। রোববার থেকে শুরু হবে দুই দলের অনুশীলন। ৩ আগস্ট থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের লড়াই।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়