Views: 132

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

টুথপেস্ট কিনতে গিয়েই করোনায় আক্রান্ত


আন্তর্জাতিক ডেস্ক : টানা ১২ দিন কোয়ারেন্টাইনে থেকে শুধু একবারের জন্য টুথপেস্ট কিনতে গিয়েই যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক ব্যক্তি। সম্প্রতি নিউইয়র্কের করোনা পরিস্থিতি নিয়ে নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে এমন তথ্য দিয়েছেন নিউইয়র্কের মেডিসিন বিশেষজ্ঞ বাংলাদেশি আমেরিকান চিকিৎসক ফেরদৌস খন্দকার।

তিনি বলেন, আমার এক রোগী টানা ১২ দিন ধরে কোয়ারেন্টাইনে ছিলেন। এরপর একবার টুথপেস্ট কেনার জন্য বাইরে বের হন তিনি। আর সেখান থেকে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি।


সুতরাং করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে মুক্ত রাখতে হলে স্বাস্থ্য বিশেষজ্ঞদের দেয়া পরামর্শগুলোর কোনো রকম ব্যতয় চলবে না বলে জানিয়েছেন তিনি।

দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ জনেরও বেশি বাংলাদেশির মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

এছাড়া থেকে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৩ জনের শরীরে। আর এতে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন ১৪ হাজার ২১৪ জন। এরমধ্যে গেল ২৪ ঘণ্টায়ই ১ হাজার ৩৭৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ২১৮ জনের শরীরে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন এবং প্রাণ হারিয়েছেন ২০ জন।

অন্যদিকে বিশ্বের ১৪ লাখ ৮৫ হাজার ৫৩৫ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। এতে আক্রান্তদের ৮৭ হাজার ২৯১ জন প্রাণ হারিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ট্রাম্পকে ঠেকান : সেনাপ্রধানকে স্পিকার পেলোসি

azad

ট্রাম্পকে পদত্যাগের আহ্বান রিপাবলিকান সিনেটরের

azad

এবার নিজস্ব যোগাযোগ মাধ্যম তৈরির ঘোষণা দিলেন ট্রাম্প

rony

এবার কাতার সীমান্ত খুলে দিলো আমিরাত

azad

ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিল টুইটার

mdhmajor

ট্রাম্প অনুষ্ঠানে আসবে না, ভালো হয়েছে : বাইডেন

Sabina Sami