Views: 437

জাতীয়

টুরিস্ট ভিসা চালু নিয়ে যে সুখবর দিলেন ভারতীয় হাইকমিশনার


জুমবাংলা ডেস্ক: শিগগিরই ভারতীয় টুরিস্ট ভিসা চালুর বিষয়ে আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। বাংলাদেশ-ভারত ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে শিডিউল ফ্লাইট শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার সকালে তিনি এ আশ্বাস দিয়েছেন।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।


করোনা মহামারির বিষয়টি উল্লেখ করে ভারতীয় হাইকমিশনার বলেন, অচিরেই টুরিস্ট ভিসা চালুর বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

করোনায় ৭ মাস বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে আজ থেকে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হলো। দু’দেশের মধ্যে ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলাচল করবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, বাংলাদেশ থেকে ভারতের তিনটি গন্তব্য-কলকাতা, দিল্লি ও চেন্নাইয়ে ফ্লাইট চলবে। প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে যাবে ২৮টি ফ্লাইট। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কলকাতা ও দিল্লিতে; ইউএস-বাংলা চেন্নাই ও কলকাতায় এবং নভোএয়ার কলকাতায় ফ্লাইট পরিচালনা করবে।

অন্যদিকে ভারত থেকেও সপ্তাহে ২৮টি ফ্লাইট ঢাকায় আসবে। ভারতের এয়ার ইন্ডিয়া, ইনডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার এসব ফ্লাইট পরিচালনা করবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৯০ ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন

azad

স্কুলে পাঠ্যক্রম থেকে বাদ দেওয়া হচ্ছে না ইসলাম শিক্ষা

rony

মোবাইলে প্রেমের ফাঁদে ফেলে বিকাশ প্রতারককে ধরলেন কলেজছাত্রী

rony

মাওলানা মামুনুল হককে চ্যালেঞ্জ ছুড়ে নিক্সন চৌধুরী বললেন ‘খেলা হবে’

rony

মহান বিজয়ের মাস শুরু কাল

mdhmajor

বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গবেষণা গ্রন্থ প্রকাশ করছে ইউজিসি

azad