অর্থনীতি-ব্যবসা জাতীয়

টেকনাফ পৌঁছুলো মিয়ানমারের ৩১ হাজার টন পেঁয়াজ

জুমবাংলা ডেস্ক : পেঁয়াজ নিয়ে বেশ কয়েক মাস ধরেই বেকায়দায় আছে দেশবাসী। এবার সংকট মোকাবেলায় মিয়ানমার থেকে এলো ১২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন (৩০ হাজার ৯ শ’ ৭৫ মণ) পেঁয়াজ।

এসব পেয়াঁজ ট্রাকে করে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করা হয় বলে বন্দর সংশ্লিষ্টরা জানিয়েছেন। সোমবার সন্ধ্যা ৭ টায় বিষয়টি নিশ্চত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মোহাম্মদ আবছার উদ্দিন।


তিনি বলেন, মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে। চলতি মাসে দ্বিতীয় দিন সোমবার ১২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছে। এসব পেঁয়াজ দ্রুত খালাস করা হয়েছে। এ বিষয়ে ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে যাতে তারা পেঁয়াজ আমদানি বাড়ান।

সকাল থেকে বিকাল পর্যন্ত মিয়ানমার থেকে ১২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন পেঁয়াজ ভর্তি ট্রলার টেকনাফ স্থলবন্দরে পৌঁছে। এসব পেয়াঁজ ১০ জন ব্যবসায়ী আমদানি করেন। পেঁয়াজের বস্তাগুলো শ্রমিকেরা জাহাজ ও ট্রলার থেকে খালাস করে সরাসরি ট্রাক বোঝাই করেন। পরে বন্দর থেকে পেঁয়াজ ভতি ট্রাক দেশের বিভিন্ন জায়গায় পাঠানো হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

পুরান ঢাকার আগুন নিয়ন্ত্রণে

Saiful Islam

‘সুমন আমি ডা.সাবরিনা বলছি, তুমি খুব কিউট’

Saiful Islam

জিজ্ঞাসাবাদে ভুয়া করোনা রিপোর্ট, প্রেম-বিয়েসহ যা বলছেন সাবরিনা

Shamim Reza

রাজধানীর কোন এলাকায় আক্রান্ত কত

Shamim Reza

সৌদিতে বিমানকে কোটি টাকা জরিমানা

Shamim Reza

শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বড় দুঃসংবাদ

Shamim Reza