in ,

টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়িয়ে স্থগিত হওয়া সিরিজগুলো আয়োজন করুক আইসিসি : মিসবাহ

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কিছু পূর্ব নির্ধারিত সিরিজ স্থগিত করতে বাধ্য হয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেগুলো পরবর্তীতে আয়োজন করা সম্ভব হবে কিনা সেটি নিয়ে বর্তমানে ধোঁয়াশা তৈরি হয়েছে।

যদিও বাতিল হওয়া সিরিজগুলো আয়োজনের ক্ষেত্রে টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়িয়ে ফাইনালের জন্য সকল দলের সমান সুযোগ পাওয়া উচিত। এমটাই মনে করেন, পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হক।

আগামী ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা শুরু হতে পারে। তার আগেই বাতিল হওয়া সিরিজগুলো নিয়ে সিদ্ধান্তে আসতে চায় আইসিসি।

তাই দলগুলোর মধ্যে পয়েন্ট ভাগাভাগি করারও চিন্তা-ভাবনা করছে তারা। মিসবাহ চাচ্ছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়িয়ে হলেও পূর্ব নির্ধারিত সুচি অনুযায়ী সিরিজগুলো আয়োজন করুক আইসিসি।

ইউটিউবের এক আলাপচারিতায় মিসবাহ বলেন, কোভিড-১৯ পরিস্থিতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ স্থগিত করতে বাধ্য করেছে কিন্তু আমি দেখতে চাই আইসিসি দলগুলোর পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী তাদের চ্যাম্পিয়নশিপ সম্পূর্ন করেছে।

আগামী বছরের জুন-জুলাইয়ে ইংল্যান্ডে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ফাইনালে খেলার জন্য দলগুলোর সমান সুযোগ পাওয়া উচিত বলেও মনে করেন মিসবাহ।

তিনি আরও বলেন, আমি মনে করি, ম্যাচগুলি পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী পুনরায় নির্ধারণ করা যেতে পারে। কারণ ফাইনালের জন্য বাছাইপর্বে প্রতিটি দলের সমান সুযোগ পাওয়া উচিত।


Fiver best placte to make money from home