Views: 87

ক্রিকেট (Cricket) খেলাধুলা

টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে পড়লেও উদ্বিগ্ন নয় বিসিবি


স্পোর্টস ডেস্ক: বুধবার (৬ জানুয়ারি) আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) সদ্য প্রকাশিত টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের নিচে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এতে উদ্বিগ্ন নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট র‌্যাংকিংয়ে এতদিন বাংলাদেশ ছিল নয় নম্বরে। আফগানিস্তান ছিল এগারো নম্বরে। দশ নম্বরে অবস্থান করছিলো জিম্বাবুয়ে। আইসিসির নতুন র‌্যাংকিং প্রকাশ করলে দেখা যায় বাংলাদেশ নবীন দল আফগানিস্তানেরও পেছনে নেমে এসেছে।

আর এই তালিকায় টেস্ট ক্রিকেটের নবীনতম দল আফগানিস্তান দুই ধাপ উপরে উঠে এসেছে। অবস্থানের অবনতি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের। আফগানিস্তানের রেটিং পয়েন্ট এখন ৫৭, বাংলাদেশের রেটিং পয়েন্ট ৫৫।


তবে টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে পড়লেও উদ্বিগ্ন নয় বিসিবি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান মনে করেন, করোনার কারণে গেল বছর অনেকগুলো টেস্ট স্থগিত হওয়াতেই পিছিয়ে পড়েছে বাংলাদেশ।

তিনি বলেন, আমরা অনেকগুলো টেস্ট হাতছাড়া করেছি। বাংলাদেশ এখন যে পর্যায়ে আছে আমরা যত বেশি খেলব তত উন্নতি করব। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বেশি খেলেই একটা পর্যায়ে আসছি। টেস্টেও আমরা ওরকম চাচ্ছি।

আকরামের মতে, বেশি টেস্ট খেলাই বাংলাদেশের র‍্যাংকিংয়ের উন্নতিতে ভূমিকা রাখতে পারে। যদিও র‍্যাংকিংয়ের চেয়েও তিনি বেশি গুরুত্ব দিচ্ছেন ম্যাচ খেলার দিকেই।

আকরাম বলেন, র‍্যাংকিং অনেক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ, আবার অনেক ক্ষেত্রে না। আমাদের জন্য ম্যাচ খেলা বেশি গুরুত্বপূর্ণ। যেহেতু টেস্ট খেলতে পারিনি, আমাদের র‍্যাংকিং তো নিচে নামবেই। আমাদের আশা বেশি টেস্ট খেলার। সেই সুযোগ হাতছাড়া হলেও আমরা চেষ্টা করছি সিরিজগুলো ফিরিয়ে আনার। একটা জিনিস আমি বিশ্বাস করি- টেস্ট যত বেশি আমরা খেলতে পারব তত উন্নতি করব।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বিশ্বসেরা তিন পেসারের একজন হতে পারেন মোস্তাফিজ

Saiful Islam

ইংল্যান্ড দলের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হলেন ট্রেসকোথিক

Mohammad Al Amin

অলিম্পিকে যাওয়ার জন্য করোনার ভ্যাকসিন নিতে রাজি নন ব্লেক!

Mohammad Al Amin

বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

Saiful Islam

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

সেরা দশে রোহিত শর্মা

azad