Views: 281

আন্তর্জাতিক

‘ট্রাম্পের চেয়ে পুতিনের ওপর বেশি আস্থা উন্নত বিশ্বের’

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর বেশি আস্থা ও বিশ্বাস উন্নত বিশ্বের বাসিন্দাদের।

বিশ্বের ১৩টি উন্নত দেশের ১৩ হাজার ২শ’ বাসিন্দার ওপর পিউ রিসার্চ সেন্টার এ জরিপ চালায়।


মঙ্গলবার প্রকাশিত এই জরিপে ২৩ শতাংশ লোক পুতিনের ওপর তাদের বিশ্বাসের কথা জানায়। এরচেয়ে কিছু কম ১৯ শতাংশ চীনা নেতা শি জিনপিং এবং মাত্র ১৬ শতাংশ ট্রাম্পের প্রতি তাদের বিশ্বাসের কথা প্রকাশ করে।

এদিকে বিশ্বাসের দিক থেকে সর্বোচ্চ অবস্থানে রয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। তার প্রতি ৭৬ শতাংশ লোক তাদের বিশ্বাসের কথা জানায়। এরপরেই অবস্থান ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর। তিনি ৬৪ শতাংশ এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ বিষয়ে ৪৮ শতাংশ লোকের সমর্থন পান।

জরিপের ফলাফলে দেখা গেছে, জার্মানী, ইতালি ও অষ্ট্রিয়ার জনগণ সবচেয়ে বেশি বিশ্বাস করেন পুতিনকে।

জরিপ চালানো ১৩টি দেশ হলো: অস্ট্রেলিয়া, বেলজিয়াম, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানী, ইতালি, জাপান, স্পেন, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া, সুইডেন ও যুক্তরাজ্য। গত ১০ জুন থেকে ৩ আগস্ট এ জরিপ কাজ চালানো হয়। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আগামী সপ্তাহে এশিয়া সফরে যাচ্ছেন মাইক পম্পেও

azad

ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুরছানা’ বললেন বাইডেন

Shamim Reza

বাবরি মসজিদ ধ্বংস মামলা, আদভানিসহ সব আসামিকে বেকসুর খালাস

rony

বাবরি মসজিদ মামলার রায় : অভিযুক্ত সবাই খালাস

Shamim Reza

স্বজনদের বাড়িতে আটকে ধর্ষিতার দেহ পোড়ালো পুলিশ!

Shamim Reza

ট্রাম্প পুতিনের পোষা কুকুর : বাইডেন

Sabina Sami