Views: 1274

আন্তর্জাতিক

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গত বছরের জানুয়ারিতে ইরাকি সামরিক কমান্ডার আবু মাহদি আল মুহানদেসকে ড্রোন হামলায় হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বাগদাদের একটি আদালত এ পরোয়ানা জারি করেছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) আল-জাজিরার একটি প্রতিবেদন এসব তথ্য জানানো হয়েছে।


২০২০ সালের ৩ জানুয়ারি বাগদাদ বিমানবন্দরের বাইরে হাশদ আল-শাবি গোষ্ঠীর উপপ্রধান আবু মাহদি আল মুহানদেস মার্কিন ড্রোন হামলায় নিহত হন। ওই একই হামলায় নিহত হন ইরানের বিপ্লবী বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি।

ডোনাল্ড ট্রাম্প এই হামলার নির্দেশ দিয়েছিলেন। এই হামলার পর ট্রাম্প বলেছিলেন, ‘এক জনের দামে দুজনের’ হিসাব শেষ করা হলো।

এর আগে গত বছরের জুনে ইরানের একটি ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এ ছাড়া আন্তর্জাতিক পুলিশ সংস্থার (ইন্টারপোল) কাছে ট্রাম্পের বিরুদ্ধে রেড নোটিশ দিতে অনুরোধ জানানো হয়।

বিচার বিভাগের বরাত দিয়ে ফ্রান্স২৪ জানায়, ইরাকের দণ্ডবিধি ৪০৬ ধারা অনুযায়ী ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এই ধারায় পরিকল্পিত হত্যাকাণ্ডের শাস্তির বিধান মৃত্যুদণ্ড রাখা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নেপালে এক ভারতীয়কে গুলি করে হত্যা

azad

ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে পারে ইউটিউব

azad

রাজপরিবার নিয়ে বিস্ফোরক মন্তব্য রাজপুত্র হ্যারির স্ত্রী মেগানের

Sabina Sami

আসুন আমেরিকার কাছ থেকে ভেটো ক্ষমতা কেড়ে নিই : ইরান

azad

অবশেষে ৭১ কেজি প্লাস্টিক খাওয়া সেই গরুটি মারা গেল

Sabina Sami

যুক্তরাষ্ট্রে সংক্রমণ ৪০ হাজারের নিচে, পাঁচ মাসের মধ্যে কম

azad